মানুষকে ঐক্যবদ্ধ করে সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে : মির্জা ফখরুল

Looks like you've blocked notifications!
ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার রাজধানীর খিলগাঁওয়ে সমাবেশে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : এনটিভি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। এরপর নতুন কমিশনের অধীনেই নির্বাচন হবে। দাবি আদায়ে সকল রাজনৈতিক দল ও মানুষকে ঐক্যবদ্ধ করে সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে।

জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার রাজধানীর খিলগাঁওয়ে সমাবেশে তিনি তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এর আয়োজন করে। এতে দলের খিলগাঁও, সবুজবাগ ও মুগদা থানার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা আওয়ামী লীগকে আর দেখতে চাই না। চাল-ডাল-তেলের জন্য আন্দোলন করছি। এই সরকার দেশের সবকিছু ধ্বংস করেছে। মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করে পাচার করেছে।

তিনি বলেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে সরকার বিদেশে প্রশ্নবিদ্ধ হয়েছে। সরকার ধরা পড়ে গেছে। প্রধানমন্ত্রী লন্ডনে গিয়ে বাংলাদেশের নির্বাচন নিয়ে প্রশ্নের মুখে পড়েছেন। আওয়ামী লীগের অধীনে প্রধানমন্ত্রীর কথা শুনে সবাই হাসছে। সরকার বাংলাদেশের মানুষের মন থেকে সরে গিয়েছে। কথায় আর কাজ নেই, সকলকে এখন ঐক্যবদ্ধ করতে হবে।

মির্জা ফখরুল বলেন, বিএনপির নেতাকর্মীদের ওপর আঘাত করে, নেতাকর্মীদের হত্যা করে মানুষের আন্দোলন দাবিয়ে রাখা যাবে না।

এসময় তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। 

জনসভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, সভা-সমাবেশের জন্য আগামীতে আমরা আর কারও কাছে অনুমতি চাইব না। এই সরকার কিন্তু শেষ সরকার নয়, অতি উৎসাহী পুলিশ কর্মকর্তাদের তথ্য সংগ্রহ করা হচ্ছে, ভবিষ্যতে বিচার করা হবে। রাজপথে নেতাকর্মীদের ওপর হামলায় আর ছাড় দেওয়া হবে না। প্রয়োজনে সামনের দিনগুলোতে প্রতিরোধ করা হবে, সরকার পতনের আন্দোলনের শুরু। কর্মীদের গ্রেপ্তার করা হলে থানা ভেঙে বের করে আনা হবে।

ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, সরকারকে ঢাকা শহর ইজারা দেওয়া হয়নি। জনগণ রাজপথে নামতে শুরু করেছে। ঢাকায় সরকার পতনে গণঅভ্যুত্থানের সৃষ্টি করা হবে। রাজপথেই ফয়সালা হবে।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, আমরা সব হত্যার প্রতিশোধ নেব, শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামাতে হবে। আন্দোলন ছাড়া কোন বিকল্প নেই। কারও করুণা নয়, বেগম খালেদা জিয়া জামিনে মুক্ত হয়ে বিদেশে চিকিৎসা নিতে যাবে। দাবি আদায়ে রাজপথে আরও রক্ত দেওয়ার জন্য প্রস্তুতি নিতে হবে। সরকারকে সরাতে না পারলে দেশ রক্ষা হবে না। বৃহত্তর আন্দোলনের জন্য প্রস্তুতি নেন।

ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধার সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপি নেতা আবুল খায়ের ভুইয়া, আবদুস সালাম আজাদ, রফিকুল আলম মজনু, মহিলা দলের আফরোজা আব্বাস, যুবদলের সুলতান সালাহ উদ্দিন টুকু, মোনায়েম মুন্না প্রমুখ।