মায়ের জন্য রক্ত সংগ্রহ করতে গিয়ে প্রতারণার শিকার হলেন সাংবাদিক

Looks like you've blocked notifications!
যশোরের শার্শায় মুমূর্ষু মায়ের জন্য রক্ত সংগ্রহ করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন বেনাপোলের সাংবাদিক নজরুল ইসলাম। ছবি : এনটিভি

যশোরের শার্শা উপজেলায় মুমূর্ষু মায়ের জন্য রক্ত সংগ্রহ করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন বেনাপোলের সাংবাদিক নজরুল ইসলাম। এ ঘটনায় ঝিকরগাছা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

সাংবাদিক নজরুল ইসলাম জানান, ২৫ সেপ্টেম্বর হঠাৎ করে তার মায়ের শরীরে রক্তশূন্যতা দেখা দিলে চিকিৎসকের পরামর্শে তাকে যশোর জনতা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের কর্মরত চিকিৎসক এম শরিফুল আলম জানান, রোগীর শরীরে হিমোগ্লোবিনের মাত্রা ৭ দশমিক ৫  হওয়ায় জরুরি রক্তের প্রয়োজন। তার মায়ের রক্তের গ্রুপ ‘এ বি নেগেটিভ’ হওয়ায় তা জোগাড় করা ছিল খুবই কষ্টসাধ্য।

মায়ের শারীরিক অবস্থার অবনতি ঘটলে নজরুল তার ফেসবুক আইডিতে রক্তের প্রয়োজন জানিয়ে পোস্ট দেন। পোস্টের নিচে দেওয়া হয় তার মোবাইল ফোন নম্বরও। গত ২৯ সেপ্টেম্বর দুপুরে ০১৭৮১৮৬২৭৭৬ নম্বর থেকে কল করে রক্ত দেওয়ার ইচ্ছে প্রকাশ করা হয়। পরে রক্তদাতা পথখরচ বাবদ তার নম্বরে ১০০০ টাকা বিকাশ করে দিতে বলেন। পরে ওই নম্বরে ৫০০ টাকা বিকাশ করা হলে তিনি ক্ষেপে যান এবং দেখে নেওয়ার হুমকি দেন।

পরে তার মোবাইল ফোন নম্বরটিতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. রাজ্জাক বলেন, ‘গতকাল শনিবার বিকেলে অজ্ঞাত ওই রক্তদানকারীর বিরুদ্ধে তার মোবাইল ফোন নম্বরসহ  ঝিকরগাছা থানায় জিডি করেছেন সাংবাদিক নজরুল ইসলাম। প্রতারকের বিরুদ্ধে তদন্ত করে দ্রুতই ব্যবস্থা গ্রহণ করা হবে।’