মা-বাবার পাশে চিরনিদ্রায় অধ্যাপক তারেক শামসুর রেহমান

Looks like you've blocked notifications!
পিরোজপুর শহরের পুরোনো ঈদগাহ মাঠে আজ সোমবার সকালে জানাজা শেষে পৌর কবরস্থানে অধ্যাপক তারেক শামসুর রেহমানের দাফন সম্পন্ন হয়। ছবি : এনটিভি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কলাম লেখক ড. তারেক শামসুর রেহমানের দাফন সম্পন্ন হয়েছে। পিরোজপুর শহরের পুরনো ঈদগাহ মাঠে আজ সোমবার সকাল ১০টার দিকে জানাজা শেষে পৌর কবরস্থানে মা-বাবার কবরের পাশে তাঁকে দাফন করা হয়।

ড. তারেক শামসুর রেহমানের ভাই শহিদুর রহমান মিঠু জানান, ‘ভাইয়ের স্ত্রী ও সন্তানের ইচ্ছায় প্রাথমিক সিদ্ধান্ত হয়েছিল ঢাকায় দাফন করা হবে। কিন্তু আগে থেকে আমার ভাইয়ের ইচ্ছা ছিল মা-বাবার পাশে যেন তাঁকে দাফন করা হয়। পরে সেই সিদ্ধান্ত অনুযায়ী তাঁর মরদেহ ঢাকা থেকে পিরোজপুরে নিয়ে এসে পিরোজপুর পৌর কবরস্থানে মা-বাবার কবরের পাশেই দাফন করি।’

রাজধানীতে রাজউকের উত্তরা অ্যাপার্টমেন্ট প্রজেক্টের নিজ ফ্ল্যাট থেকে গত শনিবার ড. তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার করা হয়। শনিবার দুপুরের দিকে তুরাগ থানা পুলিশ বাসার দরজা ভেঙে তাঁর মরদেহ উদ্ধার করে।

তারেক শামসুর রেহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সরকার ও রাজনীতি বিভাগে শিক্ষকতা শুরু করেছিলেন। পরে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক এই সদস্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন।