মিথ্যা অভিযোগে কিশোর নির্যাতন, ইউপি চেয়ারম্যান আটক

Looks like you've blocked notifications!
দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সিংড়া ইউনিয়ন পরিষদের আটক চেয়ারম্যান সাজ্জাদ হোসেন। ছবি : এনটিভি

দিনাজপুরের ঘোড়াঘাটে মিথ্যা চুরির অপবাদে এক কিশোরকে নির্যাতনের অভিযোগে পুলিশ ইউনিয়ন পরিষদের (ইউপি) এক চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে।

নির্যাতনের শিকার ওই কিশোরের নাম সাগর হোসেন (১৩)। আর অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের নাম মো. সাজ্জাদ হোসেন। তিনি উপজেলার সিংড়া ইউপি চেয়ারম্যান।

ঘোড়াঘাট থানায় করা অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আবিরেরপাড়া আশ্রয়ণকেন্দ্রে মনোয়ারা বেগম তাঁর ছেলে সাগরকে নিয়ে বসবাস করেন। গতকাল সোমবার ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন ও একই ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য মফিজাল মিয়া ওই কিশোর ও তার মাকে বাড়ি থেকে উচ্ছেদ করার উদ্দেশ্যে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি দেন। একপর্যায়ে লোহার রড দিয়ে কিশোর সাগরকে পেটাতে থাকেন। মারপিটের সময় তার মা মনোয়ারা বেগম ছেলেকে রক্ষা করতে এগিয়ে এলে তাঁকেও মারপিট করেন তাঁরা। পরে আশ্রয়ণকেন্দ্রের ঘরে তাদের তালাবদ্ধ করে রাখা হয় এবং বলা হয় সাগর বিভিন্ন জায়গায় চুরি করে থাকে। সে অপরাধী। তাই তাকে এই এলাকা ছেড়ে অন্যত্র চলে যেতে হবে। চলে না গেলে তাকে এবং তার মাকে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়।

পরে উপস্থিত লোকজন মা-ছেলেকে উদ্ধার করে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে।

কিশোর সাগরের মা মনোয়ারা বেগম আজ মঙ্গলবার সকালে ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন ও ৮ নং ওয়ার্ড সদস্যকে আসামি করে ঘোড়াঘাট থানায় মামলা করেন।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জানান, নির্যাতিত কিশোরের মা বাদী হয়ে থানায় অভিযোগ করেছেন। অভিযুক্ত ইউপি চেয়ারম্যানকে আটক করে আজ দুপুরে আদালতে পাঠানো হয়েছে। অপর আসামি মফিজাল মিয়াকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।