মিরপুর থেকে জেএমবির সন্দেহভাজন নারী সদস্য গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
গ্রেপ্তারের প্রতীকী ছবি

রাজধানীর মিরপুর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সন্দেহভাজন এক নারী সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। আজ বুধবার (৩ মে) ভোর ৫ টার দিকে মিরপুর ১২ নম্বর সেকশনের সি-ব্লক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ বুধবার বিকেলে এটিইউ এর পুলিশ সুপার (গণমাধ্যম ও সচেতনতা শাখা) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তার নারীর নাম উম্মে কুলসুম ওরফে তামান্না ওরফে পারুমী ওরফে পারুল ওরফে আসিয়া। এটিইউ বলছে, তার বিরুদ্ধে বিভিন্ন মামলার ৩টি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

মোহাম্মদ আসলাম খান বলেন, গ্রেপ্তার উম্মে কুলসুম ২০০৭ সালে আবু বক্কর সিদ্দিক নামে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির এক সদস্যকে বিয়ে করেন। এরপর থেকে তিনি জেএমবির কাজে যুক্ত হন। ২০১০ সালে তার বিরুদ্ধে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কদমতলী থানায় তার বিরুদ্ধে মামলা হলে তিনি আত্মগোপন করেন। পরবর্তীতে তার বিরুদ্ধে আরও দুটি মামলা হয়।

আসলাম খান আরও বলেন, পলাতক থাকা অবস্থায় প্রথম কিছু দিন রাজধানীর মগবাজারের তার এক বান্ধবীর বাসায় আত্মগোপনে থাকেন। পরে তিনি টঙ্গি এলাকায় চলে যান। এ সময় তিনি ইকরা মহিলা মাদ্রাসা, হুজুত আলী মাদরাসা ও দারুল উলুম মাদরাসায় চাকরি করেন। পরবর্তীতে নাম পরিচয় পরিবর্তন করে আসিয়া নামে জাতীয় পরিচয় পত্র তৈরি করেন। মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেপ্তারের আগে পর্যন্ত তিনি আসিয়া নামে মিরপুরে আত্মগোপন করে থেকেছেন। কদমতলী থানায় বিভিন্ন মামলায় তার বিরুদ্ধে তিনটি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।