মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস ও সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসের কারণে জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস ও সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বড় পরিসরে জনসমাগম করা হবে না। হচ্ছে না আগামী ১৭ মার্চের প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানও।

আজ রোববার রাতে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মুজিববর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

সংবাদ সম্মেলনে ড. কামাল আবদুল নাসের চৌধুরী জানান, জনস্বাস্থ্য বিবেচনায় মুজিব বর্ষের ১৭ মার্চের আয়োজন সীমিত করা হয়েছে। যতটা সম্ভব জনসমাগম পরিহার করে উদযাপন চলবে দেশব্যাপী। অন্যান্য কর্মসূচি চলমান থাকবে। তিনি আরো জানান, আপাতত আসছেন না বিদেশি অতিথিরা। বছরব্যাপী ছোট পরিসরে কর্মসূচি পালন করা হবে।

কামাল অবদুল নাসের চৌধুরী বলেন, ‘মুজিব বর্ষ হলো বছরব্যাপী আয়োজন। বিদেশি অতিথিরাও আসার কথা ছিল। যেহেতু বিষয়টি পুনর্বিন্যাস করা হয়েছে, তাই বিদেশি অতিথিরাও পরে আসবেন।

দেশে তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ শনিবার বিকেলে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদি সেব্রিনা ওই তথ্য জানান। তিনি বলেন, ‘ওই তিনজনের মধ্যে দুজন ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। আরেকজন তাদের পরিবারের সদস্য।’