মুন্সীগঞ্জে উপজেলা চেয়ারম্যানের বাসভবনে ডাকাতি

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জ শহরের কোর্টগাঁও এলাকায় মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিস-উজ-জামান আনিসের বাসভবনে শনিবার দিবাগত রাতে ডাকাতি হয়েছে। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জ শহরের কোর্টগাঁও এলাকায় মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিস-উজ-জামান আনিসের বাসভবনে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। এ সময় ডাকাতদল ১২০ ভরি স্বর্ণালংকার ও পাঁচ লাখ টাকা লুটে নিয়েছে। গতকাল শনিবার দিবাগত রাত ৩টা থেকে সোয়া ৪টা পর্যন্ত হাত বেঁধে অস্ত্রের মুখে এ ডাকাতি সংঘটিত হয়।

উপজেলা চেয়ারম্যানের ছেলে জেলা যুবলীগের সাবেক সভাপতি আক্তার-উজ-জামান রাজিব জানান, বাস ভবনের পশ্চিমপাশের দ্বিতীয় তলার থাই গ্লাসের জানালা দিয়ে আট-দশজনের অস্ত্রধারী একটি ডাকাতদল ভেতরে প্রবেশ করে। প্রথমে বাসভবনে তাঁর কক্ষে প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে। এরপর তাঁকে নিয়ে গিয়ে ছোট ভাই জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি জালালউদ্দিন রুমি রাজনের কক্ষে নিয়ে যায়। ওই কক্ষে নিয়ে রাজনকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত বেঁধে ফেলে। দুই ভাই রাজন ও রাজিবের হাত বাঁধার পর বাবা উপজেলা চেয়ারম্যানের কক্ষে গিয়ে তাঁকে ডেকে তুলে অস্ত্রের মুখে জিম্মি করে।

এ সময় সবাইকে মারধর করে। পরে বাসভবনের দ্বিতীয়তলায় কক্ষগুলোর কাঠের ও স্টিলের আলমারি ভেঙে টাকা ও স্বর্ণালংকার লুটে নেয়। বাড়ির নারী ও শিশু সদস্যরা ‘ডাকাত ডাকাত’ বলে চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে আসে। ততক্ষণে ডাকাত দলটি পালিয়ে যেতে সক্ষম হয়।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিচুর রহমান জানান, উপজেলা চেয়ারম্যানের দাবি অনুযায়ী বাস ভবন থেকে ১২০ ভরি ওজনের স্বর্ণালংকার ও নগদ পাঁচ লাখ টাকা ডাকাত দল লুটে নিয়েছে। এ ঘটনা খতিয়ে দেখছে পুলিশ, ডিবি, সিআইডি ও পিবিআই। তবে এখন পর্যন্ত মামলা রুজু হয়নি