মুন্সীগঞ্জে স্বর্ণের দোকানে ডাকাতির মালামালসহ ৮ ডাকাত গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের চিতলিয়া বাজারে দুটি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় স্বর্ণ ক্রেতাসহ ডাকাতদলের আট সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মুন্সীগঞ্জ সদরের চিতলিয়া বাজারে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় স্বর্ণ ক্রেতাসহ ডাকাতদলের আট সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার দুপুরে মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান পুলিশ সুপার আব্দুল মোমেন।

পুলিশ সুপার জানান, এ সময় জব্দ করা হয়েছে ডাকাতির কাজে ব্যবহৃত স্পিডবোটটিও।  ডাকাতির পরই অভিযানে নামে জেলা পুলিশ। জেলা পুলিশ ও ডিবি পুলিশ যৌথ অভিযানে গতকাল রোববার দিনভর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এবং তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মুন্সীগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর ও ঢাকা থেকে এই ডাকাতদের গ্রেপ্তার করে। ডাকাতদের কাছ থেকে ৬৯ ভরি স্বর্ণ, ১৫ হাজার টাকা, একটি ম্যাগাজিনসহ পিস্তলের গুলি, চার রাউন্ড শর্টগানের গুলি এবং একটি চাপাতি উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুপার আরও জানান, নারায়ণগঞ্জের বন্দর  এলাকা থেকে জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত স্পিডবোটটি। ডাকাতির পরই ডাকাতদল মালামাল বিক্রি করে ফেলে এক দোকানদারের কাছে। সেই দোকানদারকেও প্রেপ্তার করা হয়েছে।

আটকৃতরা ডাকাতরা হলেন দলনেতা সাব্বির ওরফে হাত কাটা স্বপন (৪৯), আরিফ হাওলাদার (২৫), মোহাম্মদ আলী (৪০), মো. বিল্লাল মোল্লা (৩০), মো. আনোয়ার হোসেন (৩২), ফারুক খা (২১), মো. আফজাল হোসেন (৪৭) ও স্বর্ণ ক্রয়কারী দোকানদার মো. আক্তার হোসেন (৩২)। আটককৃত ডাকাতদের বাড়ি শরীয়তপুর, চাঁদপুর ও মাদারীপুর জেলায়।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে মুন্সীগঞ্জের চিতলিয়া বাজারে দুটি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল পালিয়ে যাওয়ার সময় রজতরেখা নদীতে টহলরত পুলিশকে লক্ষ্য করে বিস্ফোরকদ্রব্য ছুড়ে পালিয়ে যায়।

এ ঘটনায় বাজারের মনুনাগ ও নিখিল বনিক স্বর্ণ শিল্পালয় নামের দুটি স্বর্ণের দোকান থেকে আনুমানিক ১০৭ ভরি স্বর্ণ ও ৪০ লক্ষাধিক টাকা লুট করা হয়েছে বলে জানান দোকান মালিকরা।

এ বিষয়ে নিখিল বনিক স্বর্ণ শিল্পালয়ের মালিক রিপন বনিক বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় অজ্ঞাত ১৮-২০ জনের নামে ডাকাতির মামলা দায়ের করেন। ঘটনার চার দিনের মাথায় ডাকাতদের গ্রেপ্তার করা হলো।