মেহেরপুরে অপহরণের পর যুবক উদ্ধার, আটক ৩

Looks like you've blocked notifications!
মেহেরপুরের গাংনী থানা ভবন। ছবি : এনটিভি

মেহেরপুরের গাংনীতে অপহৃত উজ্জ্বল হোসেনকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের ৩০ ঘণ্টা পর গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার তেরাইল এলাকা থেকে তাঁকে উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় অপহৃত উজ্জ্বলের বাবা বাদী হয়ে গাংনী থানায় একটি অভিযোগ করেছেন।

উদ্ধার হওয়া উজ্জ্বল হোসেন তেঁতুলবাড়িয়া পশ্চিমপাড়া মাফিজুর রহমানের ছেলে।

আটককৃতরা হলেন গাংনী বাজারের স্বর্ণ ব্যবসায়ী বিনয়, বিকাশ ব্যবসায়ী থানাপাড়ার সাফায়েত ও সদর উপজেলার ষোলমারী গ্রামের খালেদ। এ ছাড়া উজ্জ্বল হোসেনও পুলিশ হেফাজতে রয়েছে।

উজ্জ্বলের বাবা মাফিজুর রহমান বলেন, ‘গতকাল বুধবার সন্ধ্যা ৭টার দিকে বাড়ির পাশে থেকে আমার ছেলে উজ্জ্বলকে কে বা কারা মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। বাড়িতে ফিরে না আসায় বিভিন্ন স্থানে খুঁজেও ছেলেকে পাইনি। পরে রাত ৯টার দিকে হাফিজ পরিচয় দিয়ে আমার প্রতিবেশী নাজিমের মোবাইল ফোনের মাধ্যমে আমার সঙ্গে কথা বলে। হাফিজ ভারতীয় ভুখণ্ডে রয়েছে দাবি করে জানায় যে আমার ছেলে উজ্জ্বলকে অপহরণ করেছে তারা এবং তাদের কাছে জিম্মি রয়েছে। এক লাখ ৮০ হাজার টাকা দিলে তাকে ছেড়ে দেওয়া হবে, তা না হলে হত্যার হুমকি দেয়। পরে মুক্তিপণ হিসেবে এক লাখ ২০ হাজার টাকা দিতে চাইলে বিকাশ নম্বর দেয়। পরে বিষয়টি পুলিশকে জানায়।

গাংনী থানার উপপরিদর্শক (এস আই) নুরুল ইসলাম নুর বলেন, ‘বিকাশ নম্বর যাচাই বাছাই শেষে এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে বিকাশ ব্যবসায়ী থানাপাড়ার সাফায়েতকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী গাংনী বাজারের স্বর্ণ ব্যবসায়ী বিনয় ও তার সহযোগী সদর উপজেলার খালেদকে আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

মেহেরপুরের পুলিশ সুপার এস এম মুরাদ আলী জানান, ঘটনাটি মাদক ব্যবসা সংক্রান্ত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ঘটনাটি তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা সম্ভব হচ্ছে না।’

তেঁতুলবাড়িয়া বিজিবি ক্যাম্পের ইনচার্জ মহিউদ্দীন জানান, উজ্জ্বলের মা বিজিবিকে জানিয়েছে কে বা কারা বাড়ি থেকে ডেকে নিয়ে গেছে। পরে শুনতে পেয়েছি উজ্জ্বল অপহরণ হওয়ার পর উদ্ধার হয়েছে।