মেহেরপুরে ৬৩ বস্তা সরকারি চাল জব্দ

Looks like you've blocked notifications!
মেহেরপুরের গাংনী উপজেলা শহরের চালপট্টির মেসার্স হাফিজুর ট্রেডার্সের গুদাম থেকে সরকারি চাল জব্দ করে উপজেলা প্রশাসন। ছবি : এনটিভি

মেহেরপুরের গাংনী উপজেলা শহরের চালপট্টির মেসার্স হাফিজুর ট্রেডার্সের গুদাম থেকে তিন মেট্রিক টন ১৫০ কেজি সরকারি চাল জব্দ করেছে গাংনী উপজেলা প্রশাসন।

আজ বুধবার সন্ধ্যার দিকে গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম গোপন সংবাদের ভিত্তিতে চালপট্টির খুচরা চাল ব্যবসায়ী মেসার্স হাফিজুল ট্রেডার্সের গোডাউন থেকে ৫০ কেজি ওজনের ৬৩ বস্তা চাল জব্দ করেন।

চাল জব্দের বিষয়ে নাজমুল আলম বলেন, বাজার থেকে ৬৩ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। আগামীকাল এ ব্যাপারে তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ক্ষেত্রে খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) ও দোকানদার বা অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এভাবে কালোবাজারে সরকারি চাল বিক্রি হতে পারে না।

গাংনী বাজারের চাল ব্যবসায়ী হাফিজুল ইসলাম জানান, আমি খাদ্য গুদামের ডিও লেটার দেখেই চাল কিনেছি। এ সময় তিনি একটি ডিও লেটার দেখান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাংবাদিকদের।

এ ব্যাপারে গাংনী খাদ্য গুদামের কর্মকর্তা (ওসিএলএসডি) হাসান সাব্বীর জানান, খাদ্যগুদাম থেকে প্রতিদিনই কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচিসহ (কাবিখা) ভিজিএফ, ভিজিডির চাল ছাড় দেওয়া হচ্ছে। কে কখন সে চাল নিয়ে গিয়ে কোথায় কী করছে, এগুলো আমার জানার কথা নয়। এটা কাবিখা প্রকল্পের চাল। কোন কাজের পিআইসি বিক্রি করে গেছে—এটা আমি জানি না।