মোহাম্মদ নাসিমের অবস্থা স্থিতিশীল, আবারও দেওয়া হবে প্লাজমা থেরাপি

Looks like you've blocked notifications!
সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। তাঁকে রাখা হয়েছে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। প্রথম দফায় প্লাজমাথেরাপি দেওয়ার পর তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে আজ আরো একটি প্লাজমা থেরাপি দেওয়া হবে তাঁকে। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের উপপরিচালক ডা. মনোয়ারুল সাদিক এনটিভি অনলাইনকে এ তথ্য জানান।

ডা. মনোয়ারুল সাদিক বলেন, গত সোমবার দুপুর থেকে তিনি (মোহাম্মদ নাসিম) শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে চিকিৎসাধীন আছেন। সোমবার রাতেই আইসিইউতে রেখে তাঁর প্রথম প্লাজমাতেরাপি দেওয়া হয়। তারপর অবস্থার উন্নিতির দিকে যায়। এখনোো গতকালের মতো আছে তাঁর শারীরিক অবস্থা। বলা যায় স্থিতিশীল। আজ তাঁকে আরো একবার প্লাজমা থেরাপি দেওয়া হবে।

ডা. মনোয়ারুল সাদিক আরো বলেন, ঢাকা মেডিকেল থেকে প্লাজমা সংগ্রহ করে থেরাপি দেওয়া হয়েছে। এখনো তাঁকে আইসিইউতে রাখা হয়েছে। প্রতি মিনিটে তাঁর পাঁচ থেকে ছয় লিটার করে অক্মিজেন দেওয়া লাগছে। প্রতি লিটার অক্সিজেনের দাম তিন থেকে চার টাকা।

গত সোমবার শরীরে নিউমোনিয়া নিয়ে হাসপাতালে ভর্তির পর সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের করোনা নমুনা পরীক্ষা করা হয়। দুপুরের পরই তাঁকে আইসিইউতে নেওয়া হয়। রাতে পরীক্ষার ফল আসে করোনা পজিটিভ

এর আগে মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় এনটিভি অনলাইনকে বলেছিলেন, এমনিতেই আব্বুর শারীরিক অবস্থা ভালো নয়, নানা সমস্যা নিয়ে আছেন। আজ নিউমোনিয়া সমস্যা বেড়ে যাওয়ায় জরুরি ভিক্তিতে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে ভর্তি করেছি। এখন অবস্থা স্থিতিশীল। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, জরুরি দরকার হলে সিএমএইচে নিয়ে যাব। তিনি (প্রধানমন্ত্রী) সিএমএইচে কথা বলে রেখেছেন।

তানভীর শাকিল আরো জানিয়েছিলেন, এমনিতে সাবেক স্বাস্থ্যমন্ত্রীর কোনো শ্বাসকষ্ট নেই। চার দিন আগে পারিবারিকভাবে মোহাম্মদ নাসিমের করোনাভাইরাসের টেস্ট করানো হয়েছিল। তখন রেজাল্ট নেগেটিভ ছিল। তবে সোমবার হাসপাতালে ভর্তির পর আবারও স্যাম্পল নেওয়া হয়।