মোহাম্মদ নাসিমের অস্ত্রোপচার সফল

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

হাসপাতালে ভর্তি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণের সফল অস্ত্রোপচার হয়েছে। তাঁর ছেলে তানভীর শাকিল জয় আজ শুক্রবার দুপুরে বলেন, আব্বুর অপারেশন সাকসেসফুলি হয়েছে। আপনারা সবাই দোয়া করবেন। আগামী ৪৮ ঘণ্টা হাসপাতালের আইসিইউতে রাখা হবে।

তানভীর শাকিল আরো বলেন, প্রধানমন্ত্রী ফোনে চিকিৎসক ও আমার সঙ্গে কথা বলেছেন এবং খোঁজখবর নিয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হওয়ার পর আজ শুক্রবার সকালে মোহাম্মদ নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় তাঁর অবস্থার অবনতি হয়েছিল।

এর আগে তানভীর শাকিল জয় সকালে এনটিভি অনলাইনকে বলেন, সব ঠিক হয়ে গিয়েছিল, আব্বুর অবস্থা ভালোর দিকে ছিল। আজ সকালে হঠাৎ করে ব্রেইন স্ট্রোক করে, এখন অপারেশন চলছে।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী এনটিভি অনলাইনকে বলেন, ভোর ৫টার দিকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। সকাল ৯টা থেকে শুরু হয় অস্ত্রোপচার। তিন ঘণ্টা চেষ্টার পর দুপুর ১২টায় মোটামুটি সফলভাবে অস্ত্রোপচার শেষ হয়। তবে তিনি ঝুঁকিতে আছেন।

আল ইমরান চৌধুরী বলেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রীকে আইসিইউ সাপোর্ট নিয়ে ভেন্টিলেশনে রাখা হয়েছে। এভাবে কত ঘণ্টা বা কত দিন রাখতে হবে, তা এখনই বলা যাবে না। তবে চার দিনের ভেতরে তাঁকে আইসিইউ সাপোর্ট থেকে সরিয়ে নিতে পারব বলে আমরা আশা করছি।

জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে গত ১ জুন দুপুরে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন নাসিম। সেখানেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল পজিটিভআসে। তার পরের তিন দিন পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও শুক্রবার সকালে নতুন জটিলতা তৈরি হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিমকে শুক্রবার সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়ার কথা থাকলেও অবস্থার অবনতি হওয়ায় তা সম্ভব হয়নি বলে জানান আওয়ামী লীগের এক নেতা।