মোংলায় তাপপ্রবাহ অব্যাহত, মোখার প্রভাব নেই

Looks like you've blocked notifications!
মোংলার পশুর ও মোংলা নদী দিয়ে আজ শুক্রবার সকালে সব ধরনের নৌযান চলাচল ও খেয়া পারাপার স্বাভাবিক রয়েছে। ছবি : এনটিভি

বঙ্গোপসাগর ও সুন্দরবন উপকূলীয় এলাকা মোংলায় এখনও ঘূর্ণিঝড় মোখার তেমন কোনো প্রভাব পড়তে শুরু করেনি। আজ শুক্রবার (১২ মে) সকাল থেকে আকাশের কোথাও কোথাও মেঘ থাকলেও নেই কোনো বাতাস ও বৃষ্টি। তবে আকাশ মেঘলা রয়েছে।

ভ্যাপসা গরমে অস্তির হয়ে পড়েছে মানুষ। ঘূর্ণিঝড়ের প্রভাব না থাকায় জনজীবন স্বাভাবিক রয়েছে। বন্দরে অবস্থানরত দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠা-নামা ও পরিবহণের কাজ স্বাভাবিক রয়েছে। এছাড়া মোংলার পশুর ও মোংলা নদী দিয়ে আজ শুক্রবার সকালে সব ধরনের নৌযান চলাচল ও খেয়া পারাপার স্বাভাবিক রয়েছে।

মোখার কোনো ভীতি যেন নেই স্থানীয়দের মাঝে। তবে আকাশ হালকা মেঘাচ্ছন্ন থাকলেও বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ মো. হারুন অর রশিদ বলেন, ‘চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকবে আজ। মোংলা সমুদ্রবন্দরসহ উপকূলীয় এলাকার আকাশে মেঘ আসবে। তবে শনিবার ও রোববারের আগে এই এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।’  

সুন্দরবন পূর্ব বনবিভাগের কর্মকর্তা মো: আজাদ কবির বলেন, ‘চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকলেও ঘূর্ণিঝড় মোখার প্রভাবে সুন্দরবনের নদ-নদীতে পানির উচ্চতা স্বাভাবিকের তুলনায় দেড় থেকে দুই ফুট বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে সাগর ও নদী উত্তাল রয়েছে।’