মোংলার ইউএনওর মুঠোফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা

Looks like you've blocked notifications!
বাগেরহাটের মোংলার ইউএনও কমলেশ মজুমদার। ফাইল ছবি

বাগেরহাটের মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদারের মুঠোফোন নম্বর ক্লোন করে ইউনিয়ন পরিষদের (ইউপি) সচিবসহ বিভিন্ন দপ্তরে ফোন দিয়ে নানা সুবিধা আদায়ের চেষ্টা করেছে প্রতারক চক্র। এ বিষয়টি জানাজানি হওয়ার পর ইউএনওর ফেসবুক আইডি থেকে সবাইকে বিভ্রান্ত না হওয়ার জন্য একটি পোস্ট দেওয়া হয়েছে। একই সঙ্গে ইউএনওর পক্ষ থেকে মোংলা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার প্রক্রিয়া চলছে বলেও জানা গেছে।

দাপ্তরিক কাজে ঢাকায় অবস্থান করছেন ইউএনও কমলেশ মজুমদার। মুঠোফোনে তিনি জানান, গতকাল শুক্রবার সকালে প্রতারকচক্র তাঁর ফোন নম্বর থেকে মোংলার চিলা ইউনিয়ন পরিষদের (ইউপি) সচিব ও গ্রাম উদ্যোক্তা এবং সুন্দরবন ইউপি সচিবকে ফোন করে বিভিন্ন সুবিধা আদায়ের চেষ্টা করে। ইউপি সচিবরা বিষয়টি নিশ্চিত হতে ইউএনওর দপ্তরে যোগাযোগ করলে ফোন নম্বর ক্লোনের বিষয়টি তিনি জানতে পারেন।

এরপর শুক্রবার রাত ৮টার দিকে নিজের ফোন নম্বর ক্লোন হয়েছে—ফেসবুক আইডিতে এমন একটি পোস্ট দেন ইউএনও কমলেশ মজুমদার। এ সময় তিনি সবাইকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করেন। একই সঙ্গে ইউএনও দপ্তরের কর্মকর্তাকে থানায় জিডি করার নির্দেশ দিয়েছেন তিনি।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) মো. ইকবাল বাহার চৌধুরী বলেন, মুঠোফোনে ইউএনও তাঁকে বিষয়টি জানিয়েছেন। জিডি করার জন্য ইউএনও কার্যালয়ের এক কর্মকর্তা থানায় অবস্থান করছেন বলে জানান তিনি।