মোংলায় করোনা পরীক্ষা করাতে গিয়ে আরও দুইজনের মৃত্যু

Looks like you've blocked notifications!
বাগেরহাটের মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ বৃহস্পতিবার সকালে করোনা পরীক্ষা করাতে এসে দুইজন মারা যান। মৃত দুজনের মধ্যে একজন নারী রয়েছে। ছবি : এনটিভি

বাগেরহাটের মোংলায় করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ রুপ নিয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষা করাতে এসে দুইজন মারা গেছেন।

মৃত ব্যক্তিরা হলেন রামপাল উপজেলার পেড়িখালী ইউনিয়নের ফুলপুকুর পাড়ের রফিকুল ইসলামের স্ত্রী তহুরুননেছা খুকি (৪২) ও মোংলার মালগাজী গ্রামের নুর আলমের ছেলে ইব্রাহিম (১৬)। এ ছাড়া গতকাল বুধবার রাতে করোনা নিয়ে মারা গেছেন নতুন কবরস্থান এলাকার মোহাম্মদ আলীর ছেলে আসলাম (৪২) ও মাছমারা এলাকার খালেক (৬০)। এর আগে গতকালও জয়মনি এলাকা থেকে করোনা পরীক্ষা করাতে এসে হাসপাতালে মারা যান আম্বিয়া বেগম নামের এক নারী। মারা যাওয়া সবাই করোনায় আক্রান্ত ছিলেন।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) দেবব্রত সাহা এসব তথ্য নিশ্চিত করে জানান, করোনা পরীক্ষা করাতে আসা মৃত ব্যক্তিদের উপসর্গ ছিল। মৃত্যুর পর তাদের র‍্যাপিড এন্টিজেন্ট পরীক্ষা করালে করোনা পজিটিভ পাওয়া যায়।

বাগেরহাটের মোংলায় করোনার বিধিনিষেধ মানছে না লোকজন। ছবি : এনটিভি

এদিকে গত ৩০ মে থেকে দুই দফায় দেওয়া করোনা বিধিনিষেধে পরিস্থিতির উন্নতি না হওয়ায় আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে আগামী বুধবার মধ্যরাত পর্যন্ত চলমান কঠোর বিধিনিষেধকে আরও অধিক কঠোরতর বিধিনিষেধ জারি করেছে বাগেরহাট জেলা প্রশাসন। নতুন করে জারি করা বিধিনিষেধে নদী পারাপার, যান চলাচল, দোকানপাট ও পশুর হাট বন্ধের নির্দেশনা রয়েছে। তবে ভোর থেকে তা মানতে দেখা যায়নি। নদী পারাপার চলছে, যান চলাচলও করছে। রয়েছে লোকসমাগম। খোলা রয়েছে দোকানপাট।

নিত্যপ্রয়োজনীয় মুদি, কাঁচা, মাছ ও মাংসের দোকান খোলাস্থানে নেওয়ার নির্দেশনা থাকলেও তা রয়েছে আগের জায়গাতেই। সেখানে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহারের বালাই নেই। পৌর শহরের প্রবেশমুখগুলোতে পুলিশ-আনসার থাকলেও সেখান থেকে হরহামেশা বিভিন্ন ইউনিয়নের লোকজন ও যানবাহন চলাচল করছে। স্থায়ী বন্দর এলাকায়ও বাসসহ বিভিন্ন যান চলাচল ও লোকসমাগমও বেশি দেখা গেছে। নিষেধাজ্ঞা থাকার পরও ভারতগামী নৌযানের কর্মীরা শহরে নেমে ঘুরাফেরা করছেন। গাদাগাদি করে নদী পারাপার ও নৌযানের কর্মীদের অবাধ চলাচলের বিষয়ে ক্ষোভ জানিয়েছেন স্থানীয়রা।

বাগেরহাটের মোংলায় করোনার বিধিনিষেধ মানছে না লোকজন। ছবি : এনটিভি

এদিকে এমন পরিস্থিতির মধ্যেও স্বাভাবিক রয়েছে মোংলা বন্দরে পণ্য ওঠানামা ও পরিবহণের কাজ।

বিধিনিষেধ বাস্তবায়নে স্থানীয় প্রশাসন সর্বাত্মক চেষ্টা চালালেও লোকজন ও দোকানিরা এক প্রকার লুকোচুরি খেলা করছে।