মোংলায় চীনা নারীসহ নতুন ২৪ জনের করোনা শনাক্ত

Looks like you've blocked notifications!
মোংলা ইপিজেডের জিনলাইট গার্মেন্টস। ছবি : এনটিভি

বাগেরহাটের মোংলায় জিংয়াও কিন জুয়ান (৩৩) নামের এক চীনা নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ রোববার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষা করাতে এলে তাঁর করোনা শনাক্ত হয়। আজ রোববার মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪৪ জন করোনা পরীক্ষা করিয়েছেন। এরমধ্যে ওই চীনা নারীসহ মোট ২৪ জনের করোনা পজিটিভ হয়।

জানা যায়, কিন জুয়ান মোংলা ইপিজেডের জিনলাইট গার্মেন্টসের একজন টেকনিশিয়ান। জিংয়াও কিন জুয়ান ও তাঁর স্বামী একই কারখানায় চাকরি করেন।

মোংলা ইপিজেডের জেনারেল ম্যানেজার মো. মাহাবুব আহমেদ সিদ্দিক বলেন, করোনা শনাক্ত হওয়া জিনলাইট ফ্যাক্টরির টেকনিশিয়ান জিংয়াও কিন জুয়ানকে অবশ্যই কঠোর নজরদারিতে আইসোলেশনে রাখা হবে। তবে এই মুহূর্তে ওই কারখানা লকডাউনের কোনো প্রয়োজন নেই, কারণ বিদেশিরা খুবই সতর্ক। তাই যিনি শনাক্ত হয়েছেন তিনি তো আলাদা থাকবেনই এবং অন্য যারা ওখানে আছেন তাঁরাও সতর্কাবস্থায় থাকবেন।

বাগেরহাট জেলা সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, ‘শনাক্ত হওয়া ওই নারী টেকনিশিয়ানের কাছাকাছি যারা এসেছিলেন তাদেরকে বাছাই করে নমুনা পরীক্ষা করে করোনা সংক্রমণের বিষয়টি নিশ্চিত করা হবে। যদি পরীক্ষায় আক্রান্তের হার বেশি পাওয়া যায় তাহলেই কারখানা লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হবে।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. আজিজুর রহমান বলেন, বিষয়টি নিয়ে ইপিজেড কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। চলমান বিধিনিষেধ মেনে চলার পাশাপাশি ইপিজেডের কর্মজীবীদের নদী পারাপার ও অফিসের কাজকর্ম একাধিক শিফট ডিউটির মাধ্যমে চালানোর জন্য বলা হয়েছে।