মোংলায় পাইস্যা পোনাসহ ৯ জেলে আটক

Looks like you've blocked notifications!
বাগেরহাটের মোংলায় কোস্টগার্ডের ভ্রাম্যমাণ আদালতে আহরণ নিষিদ্ধ মাছের পোনাসহ আটক নয় জেলে। ছবি : এনটিভি

নিষিদ্ধ থাকার পরও বাগেরহাটের মোংলার পশুর নদী থেকে ১০ লাখ পাইস্যা মাছের পোনা ধরায় নয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় তাঁদের অর্থদণ্ড করা হয়েছে। পরে জব্দ করা মাছের পোনা নদীতে অবমুক্ত করা হয়। আজ বৃহস্পতিবার সকালে তাদের আটক করা হয়। 

কোস্টগার্ডের ভ্রাম্যমাণ হাতে আটক জেলেরা হলেন, মো. হোসেন (২৫), রবিউল ইসলাম (৩৪), মাসুদ হোসেন (৩২), আবু জাফর (২৭), হাবিব হোসেন (৪২), আল আমিন (২৭), কোহিনুর (৩৫), শাহিনুর রহমান (২৫) ও রেজাউল ইসলাম (৩২)। তাঁদের সবার বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলায়।

উপজেলা মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদারের ভ্রাম্যমাণ আদালত আটক প্রত্যেক জেলেকে নগদ তিন হাজার টাকা করে অর্থদণ্ড  করেন। পরে জব্দ করা মাছের পোনা নদীতে অবমুক্ত করা হয়।

এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম, অফিস সহাকারী মো. সাইফুল ইসলাম ও কোস্টগার্ডের অভিযানকারী দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, ‘সারা বছরই নদীতে পাইস্যার পোনা শিকার নিষিদ্ধ। তাই নিষেধাজ্ঞা অমান্য করে যাঁরা পাইস্যা মাছের পোনা শিকার করবে, তাঁদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে।’