মোংলায় হরিণ শিকারিদের হামলায় বন বিভাগের কর্মকর্তাসহ আহত ৪

Looks like you've blocked notifications!
মোংলায় উদ্ধার হওয়া হরিণের মাংস। ছবি : এনটিভি

মোংলায় হরিণ শিকারিদের হামলায় আহত হয়েছেন বনবিভাগের স্টেশন কর্মকর্তাসহ চার সদস্য। আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) জিউধারা স্টেশন কর্মকর্তা মো. শাহজাহান এ তথ্য নিশ্চিত করে জানান, গতকাল রোববার বিকেল ৫টার দিকে বৈদ্যমারী-বাঁশতলা এলাকার সুন্দরবনের ইসহাকের চিলা নামের স্থানে অভিযানের সময় এ ঘটনা ঘটে। এ সময় ২০ কেজি হরিণের মাংস, দুই হাজার ফুট হরিণ শিকারের ফাঁদ, ধারাল অস্ত্র ও নৌকা জব্দ করা হয়।

সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা স্টেশন কর্মকর্তা মো. শাহজাহান জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সুন্দরবনের ইসহাকের চিলায় অভিযান চালানো হয়। ওই সময় হরিণ শিকারিদের একটি নৌকা জব্দ করা হয়। নৌকাটি তল্লাশি করে ২০ কেজি হরিণের মাংস, দুই হাজার ফুট হরিণ শিকারের ফাঁদ, ১টি দা ও ১টি ছুরি জব্দ করা হয়। পরে চোরা শিকারিদের আটক করতে গেলে তারা নৌকার বৈঠা দিয়ে আঘাত করে পালিয়ে যায়। এতে বন কর্মকর্তা শাহজাহানসহ সঙ্গে থাকা অপর তিন বনপ্রহরী আহত হন। স্টেশন কর্মকর্তা মো. শাহজাহানের কোমর, পিট ও ঘাড়ে মারাত্মক জখম হয়েছে।  

জিউধারা স্টেশন কর্মকর্তা মো. শাহজাহান বলেন, ‘গোড়া বাঁশতলা গ্রামের ফারুক হোসেন হাওলাদারের (৩০) নেতৃত্বে ৪ সদস্যের চোরা শিকারি দলকে আটক করার চেষ্টা করা হয়। এসময় তারা আমাদের ওপর অতর্কিত হামলা করে পালিয়ে যান। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এছাড়া পালিয়ে যাওয়া আসামিদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।’