মোটরসাইকেল চোরচক্রের ৪ সদস্য গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
গাজীপুরে চুরি করা মোটরসাইকেলের যন্ত্রাংশসহ গ্রেপ্তার করা চোরচক্রের ৪ সদস্য। ছবি : এনটিভি

গাজীপুরসহ বিভিন্ন এলাকা থেকে অভিনব কায়দায় মোটরসাইকেল চুরি করে বডি, কিট ও রং পরিবর্তন করে ক্রয়-বিক্রয়কারী চোরচক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)। আজ মঙ্গলবার (৭ মার্চ) জিএমপির অতিরিক্ত উপকমিশনার রেজওয়ান আহমেদ এ তথ্য জানিয়েছেন।

এ সময় তাদের কাছ থেকে একাধিক মোটরসাইকেলের নম্বর প্লেট, বডি, কিট, কাটা লক ও মোটরসাইকেল খোলার সরঞ্জামাদি উদ্ধার করে জব্দ করা হয়।  

গ্রেপ্তার হওয়া চোরচক্রের চার সদস্য হলেন কিশোরগঞ্জের নিকলী উপজেলার টেংগুরিয়া এলাকার নুরু মিয়া (৩৬), ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার গোপীনাথপুর এলাকার মুসা মিয়া (২৮), একই এলাকার শাহ আলম (৩৮) ও আরিফ (১৮)।

পুলিশের ওই কর্মকর্তা আরও জানান, গাজীপুর মহানগরীর বাসন থানাধীন চান্দনা চৌরাস্তা এলাকার শাপলা ম্যানশনের সামনে থেকে একটি মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গত ৫ মার্চ নুরু মিয়াকে গ্রেপ্তার করে। পরে তাঁকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে আজ মঙ্গলবার ভোরে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানা এলাকায় অভিযান চালিয়ে মোটরসাইকেল চোরচক্রের অপর তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে একাধিক মোটরসাইকেলের নম্বর প্লেট, বডি, কিট, কাটা লক ও মোটরসাইকেলের লক খোলার সরঞ্জামাদি উদ্ধার করে জব্দ করা হয়।

পুলিশ কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তার করা ব্যক্তিরা কয়েক বছর ধরে গাজীপুর, টাঙ্গাইল, রাজধানীর উত্তরাসহ বিভিন্ন এলাকা থেকে অভিনব কায়দায় একাধিক মোটরসাইকেল চুরি করেন। পরে তাঁরা চোরাই মোটরসাইকেলগুলো মুসা মিয়ার কাছে প্রতিটি ৩০ থেকে ৫০ হাজার টাকায় বিক্রি করেন। মুসা মিয়া সেগুলোর বডি কিট রং পরিবর্তন করে নম্বর প্লেট ছাড়াই বিভিন্ন জনের কাছে বিক্রি করে আসছিলেন বলে তাঁরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।