মৌলভীবাজারে নতুন করে আক্রান্ত ১৪ জন

Looks like you've blocked notifications!
করোনাভাইরাস সংক্রমণ হার বিবেচেনা করে মৌলভীবাজারের কুলাউড়া ও শ্রীমঙ্গলের কিছু এলাকাকে রেড জোন চিহ্নিত করে ১৪ দিনের জন্য লকডাউন করা হয়েছে। ছবি : এনটিভি

মৌলভীবাজার জেলায় আরো ১৪ জনের করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২৯ জন। সংক্রমণ হার বিবেচেনা করে কুলাউড়া ও শ্রীমঙ্গলের কিছু এলাকাকে রেড জোন চিহ্নিত করে ১৪ দিনের জন্য লকডাউন করা হয়েছে।

এলাকাগুলো হচ্ছে কুলাউড়া পৌরসভার মাগুরা, মনসুর ও বড়মচাল ইউনিয়নের নন্দনগর। অপর দিকে শ্রীমঙ্গল পৌরসভার কালিঘাট সড়কের আধা কিলোমিটার এলাকা রেড জোন চিহ্নিত করে লকডাউন করা হয়েছে।

এসব এলাকায় ফার্মেসি ও নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ ছাড়া লকডাউন এলাকায় কৃষিপণ্যবাহী যানবাহন ও রোগী পরিবহন ছাড়া অন্য সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। রাতে ওই সব এলাকায় প্রশাসনের পক্ষে মাইকিং করে জানানো হয়।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ টি এম ফরহাদ চৌধুরী জানান, করোনায় আক্রান্তের সংখ্যা বিবেচনা করে তিনটি এলাকাকে রেড জোন নির্ধারণ করা হয়েছে। এলাকাগুলো হচ্ছে কুলাউড়া পৌরসভার মাগুরা, মনসুর ও বড়মচাল ইউনিয়নের নন্দনগর। ওই সব এলাকায় লাল পতাকা টাঙানো হয়েছে।

শ্রীমঙ্গলের ইউএনও মো. নজরুল ইসলাম জানান, শ্রীমঙ্গল উপজেলার শহর ও শহরতলীর আটটি এলাকায় রেড জোন ঘোষণার পর প্রথম পৌর শহরের একটি এলাকা কালিঘাটকে লকডাউন করা হয়েছে। রেডজোন এলাকা হলো পৌর এলাকার কালিঘাট রোড, শ্যামলী, ক্যাথলিক মিশন রোড, সদর ইউনিয়নের উত্তর  রূপসপুর, সবুজভাগ, মুসলিমবাগ, লালবাগ ও বিরাইমপুর রেড এলাকা। পাশাপাশি কালিঘাট এলাকার প্রবেশ পথে বাঁশের ব্যারিকেট দেওয়া হয়েছে।

মৌলভীবাজার নতুন করে ১৪ জন করোনায় আক্রান্তসহ মোট ২২৯ জন আক্রান্ত হয়েছে। সুস্থ হয়েছে ৮৫ জন, করোনায় মৃত্যুবরণ করেছে পাঁচজন। করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২৪ জনের।