ময়মনসিংহে জেএমবির চার জঙ্গি রিমান্ডে

Looks like you've blocked notifications!
ময়মনসিংহে র‍্যাবের হাতে গ্রেপ্তার হওয়া জেএমবির চার সদস্যের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ছবি : এনটিভি

ময়মনসিংহে গ্রেপ্তার জামা’আতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) চার সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

আজ রোববার সন্ধ্যায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আব্দুল হাই এ আদেশ দেন। এ খবর নিশ্চিত করেন আদালত পরিদর্শক প্রসুন কান্তি দাস।

চারজন হলেন ময়মনসিংহের জুলহাস উদ্দিন কাদেরী ওরফে মেহেদী (৩৪), মো. আলাল ওরফে ইসহাক (৪৮), ব্রাহ্মণবাড়িয়ার মোহাম্মদ রোবায়েদ আলম এবং রংপুরের মো. আবু আইয়ুব ওরফে খালিদ (৩৬)।

আদালত পরিদর্শক বলেন, কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) ওয়াজেদ আলী ১০ দিন করে রিমান্ড আবেদন করে চার জঙ্গিকে আদালতে উপস্থাপন করেন। বিচারক তাদের প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

গত শুক্রবার দিবাগত রাতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) একটি দল শহরের খাগডহর এলাকায় অভিযান চালায়। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা গুলি ছুড়লে র‍্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। পরে ঘটনাস্থল থেকে চার জঙ্গিকে আটক করে র‍্যাব।

এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, তিনটি গুলি, আটটি বোমাসদৃশ বস্তু, চারটি ব্যাগ, দরজা ও লক ব্রেকিংসহ বিভিন্ন সরঞ্জাম এবং একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়।

পরে র‍্যাব-১৪ এর সুবেদার মো. আনোয়ার হোসেন বাদী হয়ে চারজনের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।