ময়মনসিংহে ট্রেনে ডাকাতির ঘটনায় পাঁচজন গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
কমিউটার ট্রেনের ছাদে ডাকাতি ও দুই যাত্রী নিহতের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪। ছবি : এনটিভি

ঢাকা থেকে জামালপুরের দেওয়ানগঞ্জগামী যাত্রীবাহী কমিউটার ট্রেনের ছাদে গত বৃহস্পতিবার রাতে ডাকাতি এবং দুই যাত্রী নিহতের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪।

আজ রোববার দুপুরে ময়মনসিংহ র‍্যাব ১৪-এর সদর দপ্তরে সাংবাদিকদের এই তথ্য জানান অধিনায়ক উইং কমান্ডার রুকনুজ্জামান।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র ও লুণ্ঠিত মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। তারা পেশাদার ডাকাতদলের সদস্য বলে জানিয়েছে র‍্যাব।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন আশরাফুল ইসলাম স্বাধীন (২৬), মাকসুদুল হক রিশাদ (২৮), মো. হাসান (২২), রুবেল মিয়া (৩১) ও মোহাম্মদ (২৫)।

উইং কমান্ডার রুকনুজ্জামান বলেন, গত শুক্রবার দিবাগত রাত ১টার দিকে শহরতলীর শিকারীকান্দা থেকে প্রথমে গ্রেপ্তার হন আশরাফুল ইসলাম স্বাধীন। পরে তার দেওয়া তথ্য মতে, বিভিন্ন স্থানে লাগাতার অভিযানে বাকিদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাব জানায়, জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেন, কমলাপুর রেল স্টেশন থেকে প্রথমে চারজন ট্রেনে ওঠেন। পরে রিশাদ, হাসান ও স্বাধীন টঙ্গী স্টেশনে ওই চারজনের সঙ্গে যুক্ত হন। গ্রেপ্তারকৃত আসামিদের পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান র‍্যাবের অধিনায়ক।

এর আগে পরশু রাতে ময়মনসিংহ জংশন স্টেশনের ওয়াসফিট থেকে জিআরপি থানার পুলিশ শিমুল (২২) নামের একজনকে গ্রেপ্তার করে। এ নিয়ে ওই ঘটনায় জড়িত গ্রেপ্তারকৃত আসামির সংখ্যা দাঁড়াল ছয়জনে।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় ঢাকা থেকে ছেড়ে আসা কমিউটার ট্রেনের ছাদে ওঠে ডাকাতি শুরু করে কয়েকজন পেশাদার ডাকাত। ডাকাতি কাজে বাধা পেয়ে যাত্রীদের ছুরিকাঘাত করে ডাকাতদল। ছুরিকাঘাতে নিহত হন নাহিদ (২৬) ও সাগর (২২) নামে দুই যাত্রী। এ সময় আহত হন রুবেল (২৪) নামের অপর এক যাত্রী। এ ঘটনায় নিহত সাগরের মা হনুফা বেগম বাদী হয়ে গত শুক্রবার রাতে অজ্ঞাত আট থেকে ১০ জনকে আসামি করে ময়মনসিংহ জিআরপি থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত করছেন জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান।