ময়মনসিংহে বিতর্কে শ্রেষ্ঠ আদর্শনগর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়

Looks like you've blocked notifications!
ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজকে বিতর্ক প্রতিযোগিতায় পরাজিত করে বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করায় মোহনগঞ্জের আদর্শনগর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের শিক্ষার্থীদের উচ্ছ্বাস। ছবি : এনটিভি

ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং  কলেজকে বিতর্ক প্রতিযোগিতায় পরাজিত করে বিভাগীয় পর্যায়ে  প্রথম স্থান অধিকার করে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে নেত্রকোনা মোহনগঞ্জের আদর্শনগর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জন্মশতবার্ষিকীতে মুজিববর্ষ উদযাপন  উপলক্ষে জাতীয় পর্যায়ে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে।

প্রথম স্থান অর্জন করায় আঞ্চলিক পর্যায়ে আটটি বিভাগের মধ্যে ময়মনসিংহ বিভাগ থেকে প্রতিনিধিত্ব করবে শহীদ স্মৃতি মহাবিদ্যালয়।

জেলা পর্যায়ে গত ১৭ জুন অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে কেন্দুয়া সরকারি কলেজ ও দ্বিতীয় রাউন্ডে নেত্রকোনা সরকারি মহিলা কলেজকে পরাজিত করে বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করে শহীদ স্মৃতি মহাবিদ্যালয়। 

বিভাগীয় পর্যায়ে গত ৯ সেপ্টেম্বর প্রথম রাউন্ডে অরুণোদয় মুক্ত রোভার দল, জামালপুর জেলা এবং ১১ সেপ্টেম্বর চূড়ান্ত পর্যায়ে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং  কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে শহীদ স্মৃতি মহাবিদ্যালয়।

মোহনগঞ্জের আদর্শনগর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়

মোহনগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছাব্বির আহমেদ আকুঞ্জি বলেন, ‘করোনাভাইরাসের কারণে জুম প্লাটফর্মে বিতর্ক প্রতিযোগিতায় দ্বাদশ শ্রেণির চারজন শিক্ষার্থী অংশগ্রহণ করে। নেত্রকোণার মোহনগঞ্জের আদর্শনগর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ভাটিয়া গ্রামের দলনেতা লিমা চক্রবর্তীর নেতৃত্বে অংশ নেয় করাচাপুর গ্রামের হিমা আক্তার প্রথম বক্তা, দ্বিতীয় বক্তা হিসেবে অংশ নেয় সুয়াইর আলীপুর গ্রামের প্রিয়ন্তী আলম ঋতু, তৃতীয় বক্তা দলনেতা লিমা, শেষ বক্তা হিসেবে সুয়াইর আলীপুর গ্রামের সাকিনা আক্তার অংশ নিয়ে বিতর্ক প্রতিযোগিতায় তারা তাদের শ্রেষ্ঠত্ব অর্জন করে।

হাওরাঞ্চলের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে নেত্রকোণার মোহনগঞ্জের আদর্শনগর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়টি ২০১৫ সালে প্রতিষ্ঠা করেন, বিমান বাংলাদেশের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব-১ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান