ময়মনসিংহ সিটির দুটি আঞ্চলিক কার্যালয় উদ্বোধন করলেন মেয়র

Looks like you've blocked notifications!
ময়মনসিংহ সিটি করপোরেশনের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে নগরীর বয়ড়া এলাকায় ফিতা কেটে আঞ্চলিক কার্যালয়-৩ উদ্বোধন করছেন সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। ছবি : এনটিভি

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে নগরীতে দুটি আঞ্চলিক কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে নগরীর বয়ড়া ও কালিবাড়ি এলাকায় ফিতা কেটে ও বেলুন উড়িয়ে আঞ্চলিক কার্যালয়-২ ও ৩ উদ্বোধন করেছেন সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

কার্যালয় উদ্বোধন উপলক্ষে অঞ্চল-৩ কার্যালয় প্রাঙ্গণে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহ সিটি করপোরেশন ঘোষণার পর নাগরিক সেবা সহজীকরণ এবং নাগরিক ভোগান্তি লাঘবে দ্রুততম সময়ের মধ্যেই আমরা আঞ্চলিক কেন্দ্র চালুর চেষ্টা করেছি। নাগরিকসেবা প্রদানে আমরা দৃষ্টান্ত স্থাপন করতে চাই। সবার উদ্দেশে তিনি বলেন, অঞ্চলের উন্নয়নের প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক কার্যালয়ের। আমরা সেবার কেন্দ্র আপনাদের দোরগোড়ায় পৌঁছে দিয়ে যাচ্ছি। এটা রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপানাদের।

অঞ্চলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে মেয়র বলেন, আপনারা সঠিকভাবে দায়িত্ব পালনের মাধ্যমে নজির সৃষ্টি করুন। সব নাগরিক যেন দ্রুততার সঙ্গে সহজভাবে সেবা পেতে পারে, তা নিশ্চিত করবেন। 

এ সময় মেয়র টিটু আঞ্চলিক কার্যালয় পরিচালনায় সব নাগরিকের সহযোগিতা কামনা করেন।

২০২০ সালের ২৭ সেপ্টেম্বর গেজেট নোটিফিকেশনের মাধ্যমে ময়মনসিংহ সিটি করপোরেশনের নং ১, ২, ৪, ৬, ১১, ১২, ২৭, ২৮, ২৯ ও ৩০ নং ওয়ার্ড নিয়ে অঞ্চল ০১; ৩, ৫, ৭, ৮, ৯, ১০, ১৬, ১৭,১৮, ৩১, ৩২ ও ৩৩ নং ওয়ার্ড নিয়ে অঞ্চল ২ এবং ১৩, ১৪, ১৫, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫ ও ২৬ নং ওয়ার্ড নিয়ে অঞ্চল ৩ গঠন করা হয়। গেজেট প্রকাশের এক বছর পূর্তির আগেই আঞ্চলিক কার্যালয় যাত্রা শুরু করেছে।

মসিক মেয়র বলেন, সিটি করপোরেশন প্রদত্ত লাইসেন্স, কর, জন্ম ও মৃত্যু নিবন্ধন, স্যানিটেশন, বর্জ্য ব্যবস্থাপনা, পানি সরবরাহ, বৈদ্যুতিক কাজ ও তার রক্ষণাবেক্ষণ, সমাজকল্যাণ, পূর্তকাজসহ অন্যান্য সেবা উদ্বোধনকৃত আঞ্চলিক কার্যালয়গুলো থেকে প্রদান করা হবে।

অনুষ্ঠান পরিচালনা করেন মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন। এ অনুষ্ঠানে প্যানেল মেয়র, সচিব রাজীব কুমার সরকার, সিটি করপোরেশনের বিভাগ ও শাখার প্রধান, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।