যশোরের শার্শায় নির্বাচনি সহিংসতায় আহতের মৃত্যু, সড়ক অবরোধ

Looks like you've blocked notifications!
যশোরের শার্শায় ইউপি নির্বাচনকে ঘিরে নৌকা প্রতীকের সমর্থকদের হামলায় আহত মোস্তাক ধাবক (৪২) মারা গেছেন। ছবি : এনটিভি

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে সহিংসতায় আহত মোস্তাক ধাবক (৪২) মারা গেছেন। শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ খবর পাওয়ার পর বাগআঁচড়ায় সড়কে আগুন জালিয়ে অবরোধ করে প্রতিবাদ জানিয়েছেন স্থানীয়রা। প্রায় এক ঘণ্টা অবরোধের পর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানায়, বাগআঁচড়া ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল। তাঁর প্রতিদ্বন্দ্বী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামী লীগনেতা আব্দুল খালেক। নির্বাচনি প্রচারণাকে কেন্দ্র করে বিরোধের জের ধরে গত ১৬ নভেম্বর রাত ১টার দিকে স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেকের সমর্থক আব্দুল খালেক ধাবক, তাঁর ছেলে মোস্তাক ধাবক এবং সাজ্জাদুল ধাবককে কুপিয়ে জখম করে নৌকা প্রতীকের সমর্থকেরা। ওই রাতেই তাদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায় রাতেই তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে মোস্তাক ধাবক মারা যান।

এ খবর এলাকায় পৌছানোর পর আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে স্থানীয়রা বাগআঁচড়া বাজারে যশোর-সাতক্ষীরা সড়ক অবরোধ করেন। এ সময় তারা সড়কে আগুন জালিয়ে লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে অবস্থান নেয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে সাড়ে ১০টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান বলেন, ‘মোস্তাক ধাবকদের ওপর হামলার ঘটনায় এরই মধ্যে মামলা হয়েছে। বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে। মোস্তাকের মৃত্যুতে স্থানীয়রা বিক্ষুদ্ধ হলেও তাঁদের বুঝিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে।’