যশোরে চাতাল থেকে কাবিখার ৫৫৫ বস্তা চাল জব্দ

Looks like you've blocked notifications!
যশোরের মনিরামপুরে অভিযান চালিয়ে কাবিখার প্রকল্পের ৫৫৫ বস্তা চাল জব্দ করা হয়, এ সময় ট্রাকচালককে আটক করা হয়। ছবি : এনটিভি

যশোরের মনিরামপুর উপজেলায় একটি রাইস মিলে অভিযান চালিয়ে কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পের ৫৫৫ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চাতাল মালিক ও এক ট্রাকচালককে আটক করা হয়েছে।

মনিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) শিকদার মতিয়ার রহমান বলেন, খুলনা সরকারি খাদ্যগুদাম থেকে চালভর্তি একটি ট্রাক মনিরামপুর পৌরশহরের বিজয়রামপুরের ‘ভাই ভাই রাইস মিল ও চাতালে’ আনা হয়।

গোপন সূত্রে খবর পেয়ে গতকাল শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশের একটি টিম গিয়ে চাতালটি ঘিরে ফেলে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান উল্লাহ শরিফী এবং ওসি (সার্বিক) রফিকুল ইসলামের নেতৃত্বে চাতালটিতে অভিযান শুরু হয়। একপর্যায়ে চাতালের গুদাম থেকে সরকারি কাবিখা প্রকল্পের ৫৫৫ বস্তা চাল জব্দ করা হয়। এ সময় আটক করা হয় চাতাল মালিক আবদুল্লাহ আল মামুন ও ট্রাকচালক ফরিদ হাওলাদারকে।

ট্রাকচালক ফরিদ হাওলাদার বলেন, ‘খুলনা সরকারি খাদ্যগুদাম থেকে মোট পাঁচ ট্রাক চাল আনা হয়। এর মধ্যে চার ট্রাক চাল সরকারি খাদ্যগুদামে আনা হয়। একজন সরকারি কর্মকর্তার নির্দেশে এক ট্রাক চাল এ চাতালে নামানো হয়।’

মনিরামপুর উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) মনিরুজ্জামান মুন্না জানান, খুলনা বিভাগীয় খাদ্যগুদাম থেকে সরকারি কাবিখা প্রকল্পের তিন ট্রাক চাল তিনি শনিবার রিসিভ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী জানান, সরকারি চাল কোনো অবস্থাতেই অন্য কোথাও মজুদের সুযোগ নেই। এ ঘটনায় মনিরামপুর থানায় মামলা করা হচ্ছে।

মনিরামপুর থানার ওসি (সার্বিক) রফিকুল ইসলামও মামলার প্রস্তুতির কথা জানিয়ে বলেন, ‘এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।’