যশোরে দুই দিনব্যাপী আইটি মেলা ও শীত উৎসব শুরু

Looks like you've blocked notifications!
যশোরে আজ রোববার শুরু হয়েছে দুই দিনব্যাপী আইটি মেলা ও শীত উৎসব। ছবি : এনটিভি

যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে শুরু হয়েছে আইটি মেলা ও শীত উৎসব। আজ রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে পর্দা ওঠে এই মেলার।

আইটি মেলায় ২০টি প্রতিষ্ঠানের স্টল রয়েছে। এসব স্টলে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, থ্রিডি এনিমেশন, ডিজিটাল মার্কেটিং, ইকমার্স, কর্মী ও প্রতিষ্ঠান ব্যবস্থাপনা, হিসাব, প্রোডাকশন, সমবায়, ক্ষুদ্রঋন সংক্রান্ত সফটওয়্যার প্রদর্শন করা হচ্ছে।

দুই দিনের অনুষ্ঠানমালায় আইটি পণ্য প্রদর্শন ছাড়াও ক্যারিয়ার ক্যাম্প, এডুকেশন ক্যাম্প, শিক্ষার্থী, স্টার্টআপ ও ফ্রিল্যান্সারদের জন্য সেমিনার ও বিজনেস ডায়ালগের আয়োজনও রয়েছে।

আজ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

মো. তমিজুল ইসলাম খান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভিশন নিয়ে যশোরে আইটি পার্ক নির্মান করেছিলেন, তার বাস্তবায়নে এখানকার উদ্যোক্তার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামির স্মার্ট বাংলাদেশ গড়ার কাজেও আইটি উদ্যোক্তাদের গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে হবে।’

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যশোর প্রেসক্লাবের সভাপতি এসএম তৌহিদুর রহমান ও যশোর আল হেরা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মফিজুল ইসলাম প্রমুখ।