যাত্রাবাড়ীতে আইসসহ গ্রেপ্তার দুজন রিমান্ডে

Looks like you've blocked notifications!
রাজধানীর যাত্রাবাড়ী থেকে মাদক আইস, অস্ত্রগুলিসহ আটক দুজন। ইনসেটে মাদক, অস্ত্র ও গুলি। ছবিটি গতকাল শনিবারের। ছবি :এনটিভি

ভয়ঙ্কর মাদক আইসের (ক্রিস্টাল মেথ) সবচেয়ে বড় চালানসহ রাজধানীর যাত্রাবাড়ী থেকে আটক দুজনকে পৃথক দুই মামলায় নয় দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। আসামিরা হলেন মো. হোছেন ওরফে খোকন ও তার সহযোগী মোহাম্মদ রফিক।

আজ রোববার পৃথক দুই মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এই আদেশ দেন। আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মুন্সি মোহাম্মদ শাহজাহান বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

মুন্সি মোহাম্মদ শাহজাহান বলেন, আজ মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের আদালতে হাজির করে মাদক ও অস্ত্র আইনের পৃথক দুই মামলায় প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনূর রহমান প্রত্যেককে মাদক মামলায় পাঁচ দিন ও ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট মোর্শেদ আল মামুন ভুইয়া অস্ত্র মামলায় প্রত্যেকের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

র‍্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখা এবং র‍্যাব-১৫ এর একটি দল গতকাল শনিবার ভোরে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে টেকনাফ আইস সিন্ডিকেটের অন্যতম হোতা হোছেন ওরফে খোকন (৩৩) ও মোহাম্মদ রফিককে (৩২) গ্রেপ্তার করে।

এ সময় প্রায় পাঁচ কেজি ৫০ গ্রাম আইস জব্দ করা হয়। যার বাজারমূল্য আনুমানিক সাড়ে ১২ কোটি টাকা। এ ছাড়া তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচটি গোলাবারুদ, দুটি মোবাইল, তিনটি দেশি/বিদেশি সিমকার্ড এবং মাদক ব্যবসায় ব্যবহৃত ২০ হাজার টাকা জব্দ করা হয়।

র‍্যাব জানায়, মো. হোছেন ওরফে খোকন এই চক্রের অন্যতম মূল হোতা। তিনি কাপড় ও আচারের ব্যবসার আড়ালে মাদকের চালান দেশের বিভিন্ন স্থানে পাঠাতেন। তার নামে বিভিন্ন থানায় অস্ত্র ও মাদকসহ অন্তত সাতটা মামলা রয়েছে।

আর মোহাম্মদ রফিক এই চক্রের একজন সক্রিয় সদস্য এবং টেকনাফে অটোরিকশা চালকের ছদ্মবেশে মাদক পরিবহণ এবং স্থানান্তর করতেন।