যাত্রী পরিবহনে বিমান ও নভোএয়ারের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

Looks like you've blocked notifications!

যাত্রী পরিবহনে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও নভোএয়ারের মধ্যে স্পেশাল রি-প্রোটেকশন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আজ বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রধান কার্যালয় বলাকা ভবনে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। পরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানা গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আলী ওসমান নুর ও নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস মেজবাউল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান ও দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ চুক্তির ফলে অভ্যন্তরীণ গন্তব্যে অনিবার্য কারণে ফ্লাইট বাতিল বা বিলম্ব হলে উভয় প্রতিষ্ঠান একে অপরের যাত্রী বহন করবে। একইভাবে আন্তর্জাতিক গন্তব্যে সংযোগের ক্ষেত্রেও উভয় প্রতিষ্ঠান অভ্যন্তরীণ গন্তব্যে একে অপরের যাত্রী বহন করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন বলেন, ‘নভোএয়ারের সঙ্গে এ ধরনের চুক্তি করতে পেরে আনন্দিত। আশা করি, দুই প্রতিষ্ঠানের এই পদক্ষেপের ফলে সম্মানিত যাত্রীরা উন্নত সেবা পাবেন।’

নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, ‘জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সঙ্গে এ ধরনের চুক্তি করায় গর্ববোধ করছি। আশা করি, এ ধরনের পারস্পরিক সহযোগিতার ফলে সম্মানিত যাত্রীরা অধিকতর উন্নত সেবা পাবেন। দেশের এভিয়েশন খাতের উন্নয়নে নভোএয়ার ও বিমান বাংলাদেশ এয়ারলাইনস পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে আরো কাজ করবে।’