যানজটে নাকাল নগরবাসীর জন্য রাঁধো’র ভিন্নধর্মী আয়োজন

Looks like you've blocked notifications!

পবিত্র মাহে রমজানে ব্যস্ত রাজধানীতে নিত্য সমস্যা হয়ে দাঁড়িয়েছে দীর্ঘ যানজট। ইফতারের আগ মুহূর্তেও প্রকট যানজটের কারণে অনেকের সুযোগ হয়ে ওঠে না সময়মতো ঘরে ফেরার, পথিমধ্যেই শুরু হয় ইফতার সংগ্রহের তড়িঘড়ি।

রাজধানীর বিভিন্ন স্থানে যানজটে অপেক্ষারত এইসব রোজাদারদের জন্য ইফতারের পূর্বমুহূর্তে বিনামূল্যে ইফতারি বিতরণ করছে অনলাইনে খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ‘রাঁধো’।

ইফতার বিতরণের পাশাপাশি রাঁধো’র একদল উদ্যোমী তরুণ কর্মী হাতে বিভিন্ন সচেতনতার বার্তা সংবলিত প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে গেছেন সড়কের ধারে। আজ বুধবার প্ল্যাকার্ডে তাদের বার্তা ছিল, ‘আজ তো দেরি হলো, আগামীকাল দ্রত ফিরুন, ইফতার করুন পরিবারের সঙ্গে।’

এ ছাড়া রমজানে ব্যস্ত নগরবাসীর জন্য ইফতার আয়োজনের কষ্ট লাঘবের আয়োজন করেছে রাধো। ‘সম্প্রীতি প্যাক’ নামে চালু করেছে ইফতার প্ল্যাটার। তিন ক্যাটাগরির এই প্যাকেজের মূল্য ৯৯ টাকা থেকে শুরু। থাকছে স্পেশাল ও প্রিমিয়ার প্যাকেজও।

করোনা মহামারির শুরুতে কঠিন পরিস্থিতিতে বিভিন্ন উদ্যোগ নিয়ে সাধারণ মানুষের পাশে দেখা গিয়েছিল রাঁধোকে। সঙ্কটকালীন সময়ে প্রতিষ্ঠানটি বিদ্যানন্দের সহযোগিতায় প্রতিদিন তিন থেকে পাঁচ হাজার মানুষকে বিনামূল্যে খাবার সরবরাহ নিশ্চিত করেছিল। বরাবরের মতো পবিত্র রমজানেও ‘রাঁধো’র ভিন্নধর্মী এই উদ্যোগ প্রশংসিত হচ্ছে।