যানজট-ময়লায় নাকাল কিশোরগঞ্জ, মানববন্ধন

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জ পৌর এলাকা পরিচ্ছন্নের দাবিতে মানববন্ধন। ছবি : এনটিভি

ফুটপাত দখলের পাশাপাশি যানজট ও ময়লায় নাকাল কিশোরগঞ্জ। এতে অতীষ্ঠ হয়ে উঠেছেন পৌরবাসী। ফলে রাস্তায় নেমে এসেছেন তারা। দাবি তুলেছেন পরিচ্ছন্ন শহরের। এ উপলক্ষে করেছেন মানববন্ধন। আজ শনিবার সকালে জেলা শহরের কালীবাড়ি এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরিবেশ রক্ষা মঞ্চের (পরম) উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ নেয় সম্মিলিত সামাজিক আন্দোলন ও নিরপদ সড়ক চাইসহ বিভিন্ন নাগরিক সংগঠন

মানববন্ধন থেকে নাগরিক দুর্ভোগের কথা তুলে ধরে বক্তারা বলেন, ‘বর্তমানে পৌরসভার যানজট, ময়লা, ফুটপাত দখলে জনজীবন অতীষ্ঠ। অথচ পৌর কর্তৃপক্ষ নির্বিকার।’

পৌর এলাকাকে পরিচ্ছন্ন করতে বক্তারা ১০ দফা দাবি তোলেন। এর মধ্যে রয়েছে—রাস্তা প্রশস্ত করা, অবৈধ যান চলাচল ও যত্রতত্র পার্কিং বন্ধ করা, নির্মাণসামগ্রী ও হকারদের দখলে থাকা ফুটপাত দখল মুক্ত করা, নিয়মিত ময়লা-আবর্জনা ও ড্রেন পরিষ্কার এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ ও খননের মাধ্যমে কিশোরগঞ্জে নরসুন্দা নদীর নাব্য ফিরিয়ে আনা।

পরিবেশ রক্ষা মঞ্চের (পরম) আহ্বায়ক অধ্যক্ষ শরীফ আহমদ সাদীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সম্মিলিত সামাজিক আন্দোলনের আহ্বায়ক অ্যাডভোকেট অশোক সরকার, নিরপদ সড়ক চাই আন্দোলনের জেলা সভাপতি ফিরোজ উদ্দিন ভূঁইয়া প্রমুখ।