যুক্তরাষ্ট্র প্রবাসীদের ২৫০ আইসিইউ ভেন্টিলেটর ঢাকায় পৌঁছেছে

Looks like you've blocked notifications!
করোনাভাইরাস পরিস্থিতি সামাল দিতে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশি চিকিৎসকদের উদ্যোগে বাংলাদেশকে আড়াইশ আইসিইউ ভেন্টিলেটর প্রদান করা হয়েছে। আজ শনিবার রাতে এসব ঢাকায় এসে পৌঁছায়। ছবি : এনটিভি

করোনাভাইরাস পরিস্থিতি সামাল দিতে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশি চিকিৎসকদের উদ্যোগে বাংলাদেশকে আড়াইশ আইসিইউ ভেন্টিলেটর প্রদান করা হয়েছে। আজ শনিবার রাতে এসব ভেন্টিলেটর ভারতের নয়াদিল্লি হয়ে ঢাকায় পৌঁছেছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসব পোর্টেবল ভেন্টিলেটর গ্রহণ করেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আব্দুল্লাহ।

এ সময় বিমানবন্দরে গণমাধ্যমকে ডা. আব্দুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে যুক্তরাষ্ট্রের প্রবাসী চিকিৎসকদের উদ্যোগে এসব আইসিইউ ভেন্টিলেটর প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে এসব ভেন্টিলেটর বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে। 

যুক্তরাষ্ট্র থেকে আসা আড়াইশ পোর্টেবল আইসিইউ ভেন্টিলেটর গ্রহণ করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আব্দুল্লাহ। ছবি : এনটিভি

‘এটা কিন্তু ইচ্ছে করলে অ্যাম্বুলেন্সে রাখা যাবে, গ্রামে-গঞ্জে নেওয়া যাবে। উপজেলাতে নেওয়া যাবে, জেলাতে কার্যকরী হবে। আইসিইউতে যে লাইফ সাপোর্ট দেওয়া হয়, এটা দিয়ে সেটা করা যাবে। এটা দিয়ে রোগীদের জীবন বাঁচানো যাবে। এটা শুধু করোনার রোগীদের জন্য না। অন্য যেকোনো মুমূর্ষু রোগীর জন্যই এটা কাজ করবে’, যোগ করেন ডা. এ বি এম আব্দুল্লাহ।

সরকারের পক্ষ থেকে জানানো হয়, ভেন্টিলেটরগুলো যুক্তরাষ্ট্র থেকে প্রথমে ভারতের নয়াদিল্লিতে আসে। বাংলাদেশের হাইকমিশনার সেগুলো গ্রহণ করেন। পরে তা বাংলাদেশগামী একটি উড়োজাহাজে করে পাঠানো হয়।