যুবলীগ-ছাত্রলীগনেতা হত্যা :  আ.লীগ থেকে কাশেম জিহাদী বহিষ্কার 

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া আবুল কাশেম জিহাদী। ছবি : এনটিভি

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতির পদ থেকে আবুল কাশেম জিহাদীকে বহিষ্কার করা হয়েছে। তিনি আলোচিত যুবলীগনেতা আবদুল্লাহ আল নোমান ও ছাত্রলীগনেতা রাকিব ইমাম হত্যা মামলার প্রধান আসামি।

আজ বুধবার (১৭ মে) রাত সাড়ে ৮টার দিকে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী ও সাধারণ সম্পাদক আবদুল ওহাব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জিহাদীকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়। ওই সংবাদ বিজ্ঞপ্তিতে  গত ২ মে তাকে বহিষ্কার দেখানো হয়েছে।

চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম সাংবাদিকদের বলেন, জিহাদীকে বহিষ্কারের সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছে। সবার সম্মতিক্রমে আজ চিঠি প্রকাশ করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নোমান ও রাকিব হত্যা মামলায় কাশেম জিহাদীকে প্রধান আসামি করা হয়েছে। ফলে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। এতে তাঁকে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতির পদ থেকে বহিষ্কার করা হলো। একই সঙ্গে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দারবাজার এলাকায় জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিবকে গুলি করে হত্যা করা হয়। পরের দিন রাতে নিহত নোমানের বড় ভাই ও বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে ৩৩ জনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা করেন। এতে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কাশেম জিহাদীকে প্রধান করে ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ১৫ জনকে আসামি করা হয়।