যে যাই বলুক, তত্ত্বাবধায়ক সরকারে ফেরার সুযোগ নেই : আইনমন্ত্রী

Looks like you've blocked notifications!
বিশ্ব নৌ-দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার নৌপরিবহণ মন্ত্রণালয়ের আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যে যাই বলুক, আইন অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরে যাওয়ার কোনো সুযোগ নেই। সুপ্রিম কোর্টের রায়ে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে অবৈধ ঘোষণা করা হয়েছে।

বিশ্ব নৌ দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার নৌপরিবহণ মন্ত্রণালয়ের আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের আইনমন্ত্রী একথা বলেন।

আইনমন্ত্রী বলেন, দেশের জনগণ দেশের সর্বোচ্চ আদালতকে সম্মান করে। আমাদের সর্বোচ্চ আদালত তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে অবৈধ ঘোষণা করেছেন। তাই এখন আর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরে যাওয়ার কোনো সুযোগ নেই।

র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের আরও কিছুদিন বাংলাদেশে থেকে দেখেশুনে এ বিষয়ে বক্তব্য দেওয়া উচিত ছিল। তিনি আরও কিছুদিন থাকলে বুঝতে পারতেন আমাদের এখানে মানবাধিকার পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে।

নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও নৌ পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বুয়েটের প্রফেসর ড. মোহাম্মদ তামিম।