যৌন হয়রানি : হলি ফ্যামিলির চিকিৎসক সালাউদ্দিনের বিচার শুরু

Looks like you've blocked notifications!
রাজধানীর হলি ফ্যামিলি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরী। ছবি : এনটিভি

রাজধানীর হলি ফ্যামিলি মেডিকেল কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির মামলায় প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন ট্রাইব্যুনাল। 

আজ বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক আল-মামুন এই আদেশ দেন। এর অভিযোগ গঠনের ফলে আলোচিত মামলার বিচার শুরু হলো।

জাতীয় মহিলা আইনজীবী সমিতির আইনজীবী ফাহমিদা আক্তার রিংকি এনটিভি অনলাইনকে বলেন, এদিন আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন আদালত। একই সঙ্গে আদালত আগামী ৩ অক্টোবর সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন। এছাড়া আজ ডা. সালাউদ্দিন চৌধুরী আদালতে হাজির হন। তার পক্ষে আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

নথি থেকে জানা গেছে, গত ২৮ ডিসেম্বর রমনা থানায় সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন ওই শিক্ষার্থী। ২৯ ডিসেম্বর তাকে গ্রেপ্তার করে র‌্যাব। ৩০ ডিসেম্বর রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর ১৩ জানুয়ারি জামিন পান তিনি। এরপর গত ৩১ জানুয়ারি সালাউদ্দিন চৌধুরীকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) সালমান রহমান।