রংপুরে অপহৃত উদ্ধারসহ চার অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব

Looks like you've blocked notifications!
অপহরণের অভিযোগে র‌্যাবের হাতে গ্রেপ্তার চার যুবক। ছবি : সংগৃহীত

রংপুরে এক ঠিকাদারকে অপহরণের পর ৬ লাখ চাঁদা দাবি ও হত্যার হুমকিদাতা চার অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের গ্রেপ্তারসহ অপহৃত ফরহাদকে রংপুরের মডার্ন এলাকার একটি বাসা থেকে উদ্ধার করা হয়।

র‌্যাব-১৩ জানায়, নেত্রকোনার মো. ফরহাদ মিয়া (৩৫) এবং একই এলাকার মো. মাহবুব (৩৬) পঞ্চাশ হাজার টাকাসহ পঞ্চগড়ে ধান কাটার মেশিন ভাড়া নেওয়ার জন্য ৩ এপ্রিল রওনা দেয়। কাজ শেষে গত ৪ এপ্রিল পঞ্চগড় হতে নিজ বাড়ির উদ্দেশে রওনা দেয়। পথিমধ্যে রংপুর মহানগরীর মডার্ন মোড়ে ফরহাদ মিয়া সঙ্গী মাহবুবসহ দুজনে এক সাথে ইফতার করে। এরপর মাহবুব মিয়া তার সহযোগিদের সহায়তায় ফরহাদকে অপহরণ করে নগরীর তাজহাট এলাকায় নিয়ে যায়। সেখানে নিয়ে গিয়ে পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে অপহরণকারীরা পরস্পর যোগসাজসে ফরহাদ হোসেনের বাবার মোবাইলে ৬ লাখ চাঁদা দাবি করে। শুধু তাই নয়, ফরহাদকে মারপিট ও ভয়-ভীতি দেখিয়ে চেতনানাশক সেবন করিয়ে আটকে রাখে। টাকা না দিলে হত্যারও হুমকি দেয়।

র‌্যাব জানায়, বিষয়টি অবহিত হয়ে আমরা তদন্ত শুরু করি। তদন্তের সূত্র ধরে রংপুর মহানগরীর মডার্ন এলাকার একটি বাসা থেকে ফরহাদকে উদ্ধার এবং অপহরণের সঙ্গে জড়িত নেত্রকোনার মো. মাহাবুব (২৪), তাজহাট এলাকার মো. রুবেল (২০), মো. মোনায়েম (১৮) ও মো. মুন্নাকে (১৮) গ্রেপ্তার করা হয়।

র‌্যাব আরও জানায়, মো. মাহবুব আগে থেকেই এই পরিকল্পনা করেছিল। ভিকটিম দৃষ্টি প্রতিবন্ধী হওয়ায় সে সুযোগ নেওয়ার চেষ্টা করে। তার এই অপকর্ম বাস্তবায়নের জন্য অন্য তিনজনেক আগেই খবর দিয়ে রাখে। গ্রেপ্তারকৃতরা অপহরণের সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।