রংপুরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

Looks like you've blocked notifications!
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অষ্টম সেমিস্টারের আত্মহত্যা করা ছাত্র তানভীর আলম তুষার। ছবি : এনটিভি

রংপুর মহানগরীর সাহেবগঞ্জ এলাকার নিজ বাড়ি থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে এ লাশ উদ্ধার করা হয়।

নিহত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর নাম তানভীর আলম তুষার। তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অষ্টম সেমিস্টারের ছাত্র। পুলিশ ধারণা করছে, পরিবারের পক্ষ থেকে আইপিএলে মোবাইল ফোনে জুয়া খেলায় বাধা দেওয়ায় অভিমান করে আত্মহত্যার ঘটনাটি ঘটে থাকতে পারে। পারিবারিক সিদ্ধান্তের ওপর আইনগত ব্যবস্থা নেবে পুলিশ।

এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী সরকার জানান, ওই এলাকার মহসীন আলীর ছেলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তুষার আইপিএল মোবাইল জুয়াখেলায় আসক্ত ছিলেন। এ জন্য বিভিন্নভাবে বাড়ি থেকে টাকা নিতেন তিনি। কয়েকদিন আগে মাস্টার্সের ফরম ফিলাপ করার জন্য তার অভিভাবক তাকে ছয় হাজার টাকা দেন। কিন্তু সেই টাকায় ফর্ম ফিলাপ না করে তুষার তা আইপিএল জুয়ায় খোয়ান। একইভাবে রাজশাহী থেকে তার এক বন্ধু ফরম ফিলাপের জন্য ছয় হাজার টাকা দিলে সেটিও ওই জুয়া খেলে খোয়ান তিনি। পরে তার মামা নিজে গিয়ে বিশ্ববিদ্যালয়ে ফরম ফিলাপ এবং বন্ধুর ফরম ফিলাপ করান।

এ ছাড়া বিভিন্নভাবে ওই জুয়ায় আসক্ত হয়ে অনেকের কাছ থেকে ধারদেনা করেছিলেন তুষার। বিষয়টি নিয়ে পরিবারের সঙ্গে তুষারের মান-অভিমান চলছিল। রাগ করে বোনের বাড়িতে গিয়ে ছিলেন কয়েকদিন।

ওসি আরও জানান, মামার মধ্যস্থতায় বাড়িতে ফিরে এলেও বিষণ্ণতায় ভুগছিলেন তুষার। এরই একপর্যায়ে আজ বেলা সাড়ে ১১টায় তুষার নিজ ঘরে গলায় মাল্টিপ্লাগের তার পেচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন। এর আগে নিজের ফেসবুকে ‘আই কোয়াইট ফর এভার’  বলে ফিলিং স্যাড দিয়ে একটি স্ট্যাটাস দেন।

এ ঘটনায় শোকে মুহ্যমান পুরো পরিবার। তারা কোনোভাবেই মেনে নিতে পারছেন না তুষারের এই মৃত্যু। খুবই মেধাবী ছাত্র ছিলেন তিনি।