রক্ত দিয়ে মানবতার সেবা করে যাচ্ছে ওরা

Looks like you've blocked notifications!
কেক কেটে সাতকানিয়া ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। ছবি : এনটিভি

মুমূর্ষু রোগীদের বিনামূল্যে রক্তদানের মাধ্যমে মানবতার সেবা করে যাচ্ছে তরুণ রক্তযোদ্ধারা। তাই এই রক্তযোদ্ধাদের ঐক্যবদ্ধ রাখতে তাদের পৃষ্টপোষকতা করা দরকার, যেন নিরবচ্ছিন্নভাবে তাঁরা রক্ত দেওয়ার মতো মহৎ কাজটি চালিয়ে নিতে পারে।

গতকাল শনিবার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরানীহাটে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সাতকানিয়া ব্লাড ব্যাংক’-এর চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা সাংবাদিক শহীদুল ইসলাম বাবর।  অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক সালাহ উদ্দিন, ডা. মোহাম্মদ রায়হান সিদ্দিকী, ডা. রাকিব উদ্দিন, ডা. জাহেদ হোসেন, ডা. ইফতেখার চৌধুরি রিয়াজ ও ডাক্তার ফরহাদ কবির।

অনুষ্ঠানে সাতকানিয়া ব্লাড ব্যাংকের প্রতিনিধি এম এইচ ইমরান, খোরশেদ আলী, মো. শিপু, মো. ইকবাল খাঁন, মো. রহিম, মো. হানিফ সুজন, মো. মিজানুর রহমান, মোজাম্মেল হক ও মো. জয়নাল আবেদিন টিপুসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা আরও বলেন, এক সময় সাতকানিয়ায় কোনো মুমূর্ষু রোগীর জন্য রক্ত দরকার হলে পাওয়া যেত না। স্বেচ্ছাসেবী তো দূরের কথা নিজের নিকট আত্মীয়রা পর্যন্ত রক্ত দিতে ভয় পেত। কিন্তু আজ অবস্থার পরিবর্তন হয়েছে। এখন সাতকানিয়ায় ব্লাড ব্যাংকের রক্তযোদ্ধারা যেকোনো মুমূর্ষু রোগীদের প্রয়োজনে মানবতার ডাকে সাড়া দিয়ে জীবন বাঁচাতে রক্ত দান করে যাচ্ছে। তাদের এই ত্যাগের ঋণ শোধ করা যাবে না।

বক্তারা বলেন, আমরা যদি তাদের সার্বিক সহযোগিতা দিয়ে উৎসাহিত করি তাহলে ঘরে ঘরে রক্তদাতা তৈরি হবে। রক্তের অভাবে কোনো মুমূর্ষু রোগী আর মারা যাবে না। তাই সাতকানিয়া ব্লাড ব্যাংক সদস্যদের কল্যাণে সবাইকে এগিয়ে আসা দরকার।