রমজান মাসে গ্রেপ্তার ও হয়রানি চরম অন্যায় : জামায়াতে ইসলামী

Looks like you've blocked notifications!

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর শাখার আমির মাওলানা মাঈনুদ্দিন আহমেদকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। আজ সোমবার এক বিবৃতিতে জামায়াত নেতা এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে জামায়াত নেতা বলেন, ১৮ এপ্রিল গভীর রাতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নারায়ণগঞ্জ মহানগর শাখার আমির বয়োবৃদ্ধ আলেমে দ্বীন মাওলানা মাঈনুদ্দিন আহমেদসহ তিনজন নেতাকর্মীকে পুলিশ অন্যায়ভাবে গ্রেপ্তার করেছে। তাদের বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট ছিল না। গত কয়েকদিন যাবত দেশের আলেম-ওলামা ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের ধারাবাহিকভাবে গ্রেপ্তার করা হচ্ছে। পবিত্র রমজানের এ মাসে গ্রেপ্তার, জুলুম-নির্যাতন করা কোনো সভ্য দেশের সংস্কৃতি হতে পারে না। এ সব গ্রেপ্তার-হয়রানির মাধ্যমে সরকারের একদলীয় বাকশালী আচরণ অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে। পবিত্র রমজান মাসে সরকারের এই জুলুম-নির্যাতনের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে আরও বলা হয়, জুলুম-নির্যাতন করে কখনো কোনো ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় টিকে থাকতে পারেনি। পবিত্র রমজান মাসে গ্রেপ্তার ও হয়রানি চরম অন্যায় ও অমানবিক। অনতিবিলম্বে এ গ্রেপ্তার-হয়রানি ও নির্যাতন বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

মিয়া গোলাম পরওয়ার বলেন, ‘মাওলানা মাঈনুদ্দিন আহমেদসহ সারা দেশে গ্রেপ্তারকৃত জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সব নেতাকর্মীকে অবিলম্বে মুক্তি দিয়ে তাদের পরিবারের সঙ্গে পবিত্র রমজান পালনের সুযোগ দেওয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।’