রাঙ্গাবালীতে ৭ ভারতীয় মুসল্লি কোয়ারেন্টিনে

Looks like you've blocked notifications!

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় তাবলীগ জামায়াতের সাত ভারতীয় নাগরিককে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। রাঙ্গাবালী উপজেলা প্রশাসন গতকাল মঙ্গলবার তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন। পরে তাবলীগ জামায়াতের উপজেলা শাখার মারকাজে (খানকাহ শরীফ) তাঁদের জন্য হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়। বর্তমানে তাঁরা সেখানে নিরাপদে রয়েছেন।

কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিরা হলেন আবদুল আজম, আবদুল মানাব, আবদুর রশিদ, আবদুল্লাহ, মো. নিশাদ, আবদুর রশিদ ও ইবরার হোসেন। তাঁদের সবার বাড়ি ভারতের বিহার প্রদেশে।

জানা গেছে, এ বছরের জানুয়ারিতে ভারতের বিহার থেকে টঙ্গীর ইজতেমায় এসে যোগ দেন তাবলীগের ওই মুসল্লিরা। ইজতেমার আখেরি মোনাজাত শেষে বাংলাদেশে ছড়িয়ে পড়েন তাঁরা। দেশের বিভিন্ন স্থান সফর করে গত মাসে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় আসেন। এরপর থেকে রাঙ্গাবালী উপজেলার বিভিন্ন মসজিদে তাঁরা অবস্থান করছিল।

খবর পেয়ে গতকাল মঙ্গলবার বিকেলে রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলী আহম্মেদ সেখানে গিয়ে তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন। পরে তাবলীগ জামায়াতের স্থানীয় সাথীরা উপজেলা শাখার মাকরাজে হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেন।

তাবলীগ জামায়াতের রাঙ্গাবালী উপজেলা আমীর আহম্মেদ ফয়সাল বলেন, ‘তাবলীগের মুসল্লিরা টঙ্গী ইজতেমার মোনাজাত শেষে পটুয়াখালী জেলায় এসেছিলেন। এতদিন তাঁরা রাঙ্গাবালী উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চরআন্ডার একটি মসজিদে ছিলেন। গতকাল মঙ্গলবার সেখান থেকে আমাদের মারকাজে আসেন। পরে প্রশাসনের লোকেরা এসে এখানে হোম কোয়ারেন্টিনের ঘোষণা দিয়ে যান এবং কোনোভাবেই ঘরের বাইরে বের না হওয়ার নির্দেশ দেন। তারাঁ বর্তমানে নিরাপদে ও সুন্দর পরিবেশে আছেন।’

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, ‘ভারতীয় তাবলীগ জামায়াতের লোকজন রাঙ্গাবালীতে আছেন, এমন খবর পাওয়ার সঙ।গে সঙ্গেই আমরা ঘটনাস্থলে যাই। তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকার ব্যবস্থা করা হয়েছে। তাঁদের সঙ্গে কাউকে সাক্ষাত করতে দেওয়া হচ্ছে না। বর্তমানে হোম কোয়ারেন্টিনে তাঁরা নিরাপদে রয়েছেন।’