রাজধানীতে আধা কেজি ‘আইস’ জব্দ, গ্রেপ্তার ৯

Looks like you've blocked notifications!
ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তারসহ অন্যরা। ছবি : এনটিভি

রাজধানীর যাত্রাবাড়ী ও মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান চালিয়ে মাদক আইস (ক্রিস্টাল ম্যাথ) ও ইয়াবাসহ নয়জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান ও মিরপুর গোয়েন্দা বিভাগ। গতকাল মঙ্গলবার পৃথক পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

আজ বুধবার দুপুরের দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

ডিবি পুলিশের ভাষ্যমতে, গোয়েন্দা গুলশান বিভাগ মোহাম্মদপুর ও যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করে। তারা হলেন মো. নাজিম উদ্দিন, আব্বাস উদ্দিন, নাছির উদ্দিন, শিউলি আক্তার, কোহিনুর বেগম, সনজিত দাস ও হোসেন আলী। এ সময় তাদের হেফাজত থেকে ৫০০ গ্রাম আইস (ক্রিস্টাল ম্যাথ), ৬৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও একটি প্রাইভেট কার উদ্ধার করা হয়।

এ ছাড়া একই দিন অর্থাৎ মঙ্গলবার যাত্রাবাড়ীর শনির আখড়ায় অপর এক অভিযানে ২৫ হাজার পিস ইয়াবাসহ দুজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা মিরপুর বিভাগ। গ্রেপ্তার হওয়া দুজন হলেন রাশিদা বেগম ও মৌসুমী আক্তার।

এ কে এম হাফিজ আক্তার বলেন, উদ্ধারকৃত মাদক আইস মাদকসেবীদের কাছে ক্রিস্টাল মেথ বা ডি মেথ নামে সর্বাধিক পরিচিত। আইস গুরুতর স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ একটি ব্যয়বহুল মাদক। এটি গ্রহণে হরমোন উত্তেজনা স্বাভাবিক সময়ের চেয়ে বহুগুণ বৃদ্ধি পায়, ফলে শারীরিক ও মানসিকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার আরও বলেন, গ্রেপ্তারকৃতরা অত্যাধুনিক মাদক আইস ও ইয়াবা ট্যাবলেট কক্সবাজার থেকে কিনে চট্টগ্রাম নিয়ে আসে। এরপর, মোংলা বন্দর অভিমুখী এলপিজি গ্যাস সিলিন্ডার বহন করা একটি বড় ট্রাকের মাধ্যমে চট্টগ্রাম থেকে উদ্ধারকৃত মাদক কুমিল্লায় নিয়ে আসে। পরে প্রাইভেটকারে করে এগুলো ঢাকায় নিয়ে আসা হয়। সর্বশেষে ঢাকা মহানগরের অভিজাত এলাকাগুলোতে এই মাদক বিক্রি করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ী ও মোহাম্মদপুর থানায় মামলা করা হয়েছে।