রাজধানীতে ওয়েল্ডিংয়ের সময় বিদ্যুৎস্পৃষ্টে দুজন নিহত

Looks like you've blocked notifications!
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গ। ফাইল ছবি

রাজধানীতে ওয়েল্ডিংয়ের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে দুজনের মৃত্যু হয়েছে। এরা হলেন আরিফুল ইসলাম সোহেল (২৮) ও জাহাঙ্গীর আলম (৩২)।

আজ রোববার দুপুর ২টার দিকে বাড্ডা থানা এলাকার সাঁতারকূল রহমত উল্লাহ গার্মেন্টসের পাশে এ দুর্ঘটনা ঘটে।

রোববার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া এ তথ্য জানান। তিনি বলেন, ‘বিদ্যুৎস্পৃষ্টে নিহত দুজনের মরদেহ মর্গে রাখা হয়েছে। ঘটনাটি বাড্ডা থানা পুলিশকে জানানো হয়েছে।’

বাচ্চু মিয়া জানান, আরিফুল ইসলাম সোহেল ও জাহাঙ্গীর আলমকে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক দুপুর ৩টার দিকে তাদের মৃত ঘোষণা করেন।

নিহতদের মধ্যে আরিফুল ইসলাম সোহেলের বাড়ি ঢাকার নবাবগঞ্জে। বাবার নাম আবুল হোসেন। সাঁতারকূল ব্রিজের পাশে মা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিক। স্ত্রী মেঘলাসহ পরিবার নিয়ে সাঁতারকূল তালতলা এলাকায় থাকতেন তিনি।

আর জাহাঙ্গীরের বাড়ি ঢাকার নবাবগঞ্জ বান্দুরা বক্তানগর গ্রামে। বাবার নাম কুদ্দুস বিশ্বাস। থাকতেন উত্তর বাড্ডা স্বাধীনতা স্মরণিতে। ওয়ার্কশপটিতে মিস্ত্রি হিসেবে কাজ করতেন তিনি।

বাচ্চু মিয়া বলেন, শুনেছি দুপুরে তারা নয়জন মিলে রহমত উল্লাহ গার্মেন্টস সংলগ্ন রাস্তার পাশে খালি জায়গায় স্টিল দিয়ে ঘর নির্মাণের কাজ করছিলেন। একই জায়গায় রাজমিস্ত্রিরাও বিল্ডিংয়ের কাজ করছিলেন। ওয়েল্ডিংয়ের কাজ করার সময় সেখান থেকে বিদ্যুতায়িত হয়ে অচেতন হন সোহেল, জাহাঙ্গীর, মিরাজ ও আদনান।

সোহেল ও জাহাঙ্গীরকে উদ্ধার করে ঢামেকে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তবে মিরাজ ও আদনান মোটামুটি সুস্থ থাকায় তাদেরকে কোনো হাসপাতালে নেওয়া হয়নি।