রাজধানীতে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনায় গ্রেপ্তার ২

Looks like you've blocked notifications!
গত বছরের ৩১ আগস্ট রাতে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বোমা হামলার পর ঘটনাস্থল ঘিরে রাখে পুলিশ। ছবি : স্টার মেইল

রাজধানী থেকে নব্য জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের দাবি, গ্রেপ্তারকৃতরা গুলিস্তান, মালিবাগ, সায়েন্সল্যাব, পল্টন ও খামারবাড়ি এলাকায় পুলিশকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনায় আসামি।

আজ সোমবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশনস বিভাগ এক খুদে বার্তায় এই তথ্য জানিয়েছে। গতকাল রোববার রাতে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

খুদে বার্তায় বলা হয়েছে, পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট তাদের গ্রেপ্তার করেছে। তবে গ্রেপ্তারকৃতদের নাম-পরিচয় জানানো হয়নি বার্তায়।

এ বিষয়ে আজ বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে বলেও খুদে বর্তায় জানানো হয়েছে।

গত বছরের ৩১ আগস্ট রাতে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বোমা বিস্ফোরণে দুই পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশের ওপর বোমা হামলার দায় স্বীকার করে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট গ্রুপ (আইএস)।  এদিকে একই বছরের ২৩ জুলাই রাতে রাজধানীর পল্টন ও খামারবাড়িতে  প্রায় একই সময়ে ট্রাফিক পুলিশের বক্সের পাশ থেকে বোমা উদ্ধারের ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনীর ধারণা, জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে এই বোমা রেখেছিল।