রাজধানীতে ভবন থেকে পড়ে দুজন নিহত

Looks like you've blocked notifications!
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল। ফাইল ছবি

রাজধানীর রামপুরা ও লালবাগে ভবন থেকে পড়ে দুজনের মৃত্যু হয়েছে। রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক আজ মঙ্গলবার সকালে দুজনকে মৃত ঘোষণা করেন।

দুপুরে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের দায়িত্বরত পরিদর্শক বাচ্চু মিয়া এনটিভি অনলাইনকে এ তথ্য জানান। তিনি বলেন, ‘দুজনের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।’

নিহত ব্যক্তিরা হলেন শাকিল আহমেদ (২২) ও নাসির উদ্দিন বাদল (৬৮)।  

বাচ্চু মিয়া বলেন, ‘শাকিলকে উদ্ধার করে হাসপাতালে আসা সহকর্মী রশিদুল ইসলাম জানান, তারা আট-নয় মাস ধরে রামপুরার উলন রোডের একটি নির্মাণাধীন আটতলা ভবনে রাজমিস্ত্রির কাজ করছিলেন। সকালে তারা ভবনটির বাইরের দিকের বাঁশের মাচান খুলছিলেন। এ সময় শাকিল ভবনটির দ্বিতীয় তলা থেকে নিচে পড়ে গুরুতর আহত হন। তাৎক্ষণিক হাসপাতালে আনার পর তাঁর মৃত্যু হয়।’

শাকিল কমলাপুর এলাকায় থাকতেন। তবে তার বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেননি বাচ্চু মিয়া।

এদিকে নিহত বাদলের ছেলে নাইমের বরাত দিয়ে বাচ্চু মিয়া বলেন, বাদল লালবাগ হরনাথ ঘোষ রোডের ৫৯ নম্বর বাড়ির ষষ্ঠ তলায় থাকেন। বাড়িটি তাদের। তিনি আগে চামড়ার ব্যবসা করতেন। ইদানীং কিছুই করতেন না। ১০ থেকে ১২ বছর ধরে তিনি মানসিক সমস্যায় ভুগছিলেন। এজন্য তাকে বেশির ভাগ সময়ই রুমের ভেতর আটকে রাখা হতো। বিভিন্ন জায়গায় চিকিৎসাও করানো হচ্ছিল তাকে। 

বাচ্চু মিয়া জানান, ঘরের দরজা বন্ধ থাকায় মঙ্গলবার সকালের দিকে বাদল জানালা দিয়ে বের হওয়ার চেষ্টা করছিলেন বলে পরিবারের ধারণা। সেখান থেকে ভবনটির তৃতীয় তলায় পড়ে গুরুতর আহত হন তিনি। দেখতে পেয়ে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।