রাজধানীতে হাত-পা বাঁধা অপহৃত ব্যবসায়ী উদ্ধার, গ্রেপ্তার ৩

Looks like you've blocked notifications!
ডিএমপির লোগো। ছবি : সংগৃহীত

রাজধানীর উত্তরা এলাকা থেকে অপহৃত ব্যবসায়ী মো. আব্দুল খালেককে উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ। এসময় তিন অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। গতকাল মঙ্গলবার দিনগত রাতে উত্তরার একটি হাসপাতালে অভিযান চালিয়ে ওই ব্যবসায়ী ও অপহরণকারীদের উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মহিউদ্দিন আহম্মেদ ওরফে আবীর, বরকত জমাদ্দার ও সাইফুল ইসলাম।

আজ বুধবার ডিএমপি নিউজ-এ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়—গোয়েন্দা উত্তরা বিভাগের অতিরিক্ত উপকমিশনার বদরুজ্জামান জিল্লু জানিয়েছেন, গাজীপুরের ব্যবসায়ী আব্দুল খালেক ব্যবসার কাজে গত রোববার ঢাকার উত্তরাতে আসেন। উত্তরার বাংলাদেশ মেডিকেলের সামনে থেকে কিছু লোক তাঁকে অপহরণ করেন। 

প্রতিবেদন বলছে, অপহরণের পর ভুক্তভোগী আব্দুল খালেকের স্ত্রীকে মুঠোফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন। সেই টাকা বিকাশের মাধ্যমে পরিশোধও করা হয়। কিন্তু, অপহরণকারীরা টাকা পাওয়ার পরও ভুক্তভোগী না ছেড়ে আরও ৫০ হাজার টাকা দাবি করেন।

পরে আব্দুল খালেকের স্ত্রীর অভিযোগের প্রেক্ষিতে উত্তরা পশ্চিম থানায় একটি অপহরণ মামলা করা হয়। মামলাটি তদন্তভার গ্রহণ করে গোয়েন্দা উত্তরা বিভাগ।

বদরুজ্জামান জিল্লু জানিয়েছে, অপহরণকারীদের গ্রেপ্তারে বিশেষ অভিযান পরিচালনা করার সময় তথ্য আসে, উত্তরা পশ্চিম থানার লুবানা হাসপাতালের নিচ তলায় অপহরণকারী চক্র ভুক্তেভোগীকে আটকে রেখেছে। ওই তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার দিবাগত রাত ৩টায় অভিযান চালিয়ে হাত-পা বাঁধা অবস্থায় ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। এসময় মহিউদ্দিন, বরকত জমাদ্দার ও সাইফুলকে গ্রেপ্তার করে গোয়েন্দা উত্তরা জোনাল টিম।

গ্রেপ্তার তিনজন ব্যবসায়ী আব্দুল খালেককে অপহরণ করে মুক্তিপণের দাবির বিষয়টি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।