রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি, বাড়বে শীত

Looks like you've blocked notifications!
পুরোনো ছবি : ফোকাস বাংলা

অবশেষে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসই সত্যি হলো। পূর্বাভাস অনুযায়ী রাজধানীসহ দেশের বেশ কয়েকটি অঞ্চলে বৃষ্টি শুরু হয়েছে। ঢাকায় আজ মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে থেমে থেমে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। বৃষ্টির সঙ্গে হালকা ঝড়ো বাতাসও বইতে দেখা যায়।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া অধিদপ্তর আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামের সীতাকুণ্ডে ৩০ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

আগামী তিনদিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ১৪ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই অবস্থা বিরাজ করতে পারে। এই কয়েকদিন বেশিরভাগ সময় আকাশ মেঘলা ও বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।