রাজবাড়ীতে জুট মিলে অগ্নিকাণ্ড

Looks like you've blocked notifications!
রাজবাড়ী সদর উপজেলায় রাজবাড়ী জুট মিলের উৎপাদন কারখানায় আজ শুক্রবার সকালে অগ্নিকাণ্ড ঘটে। ছবি : এনটিভি

রাজবাড়ী সদর উপজেলায় একটি জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। উপজেলার আলাদীপুর এলাকায় অবস্থিত রাজবাড়ী জুট মিলে আজ শুক্রবার সকাল ৬টার পর এ অগ্নিকাণ্ড ঘটে। মিলের উৎপাদন কারখানার ১ নম্বর ইউনিটে তেলের ট্যাঙ্ক থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণ করছে ফায়ার সার্ভিস।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে রাজবাড়ী ফায়ার সার্ভিসের একটি ইউনিট। কিছুক্ষণ পর আগুন নিয়ন্ত্রণে যুক্ত হয় আরও পাঁচটি ইউনিট। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বৃহত্তর ফরিদপুর ইউনিটের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, ‘দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে সম্পূর্ণভাবে আগুন নেভাতে ইউনিটগুলো কাজ করে যাচ্ছে।’

মিলের উৎপাদন কারখানা থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণ করছে ফায়ার সার্ভিস। তবে, ফায়ার সার্ভিসের এমন বক্তব্যের প্রতি ক্ষোভ জানিয়েছেন মিলের মালিক ও শ্রমিকেরা। তাঁদের দাবি, সেখানে শ্রমিকেরা কাজ করছিলেন। উৎপাদন কারখানা থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়নি।

তদন্ত করে অগ্নিকাণ্ডের মূল কারণ সম্পর্কে জানা যাবে বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয়েছে।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাউদ্দিন শেখ বলেন, ‘এটি একটি শিল্প কারখানা হওয়ার কারণে আমাদের পুলিশ সদস্যেরা নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছেন।’