রাজশাহীতে টেন্ডার নিয়ে সংঘর্ষ, যুবলীগ নেতা নিহত

Looks like you've blocked notifications!
রাজশাহীতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত যুবলীগ নেতা রাসেল। ছবি : এনটিভি

পশ্চিমাঞ্চল রেলওয়ের টেন্ডারে আধিপত্য বিস্তার নিয়ে রাজশাহীতে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে রাসেল নামের এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় রাসেলের ভাই বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রাজা ও আওয়ামী লীগকর্মী সোনা আহত হন। তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পশ্চিমাঞ্চল রেলওয়ের টেন্ডারে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রাজা ও মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক সুজন আলীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। এর জের ধরে বুধবার দুপুরে প্রধান প্রকৌশলী কার্যালয়ের পাশে শিরোইল কলোনি এলাকায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় প্রতিপক্ষের ছুরিকাঘাতে আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন রাজা, তাঁর ভাই যুবলীগ কর্মী রাসেল ও আওয়ামী লীগকর্মী সোনা আহত হন। তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর আহত রাসেলকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হলে সন্ধ্যা ৬টা ১০ মিনিটের দিকে তাঁর মৃত্যু হয়।

নিহত রাসেল নগরীর ২১ নম্বর ওয়ার্ড যুবলীগের সদস্য ছিলেন বলে জানা গেছে। তিনি রেলওয়ে স্টেশন সংলগ্ন বাস্তহারা এলাকার মৃত আবুল কাশেমের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. গোলাম মোস্তফা বলেন, রেলভবনের টেন্ডার নিয়ন্ত্রণকে ঘিরে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে দীর্ঘদিন থেকে আধিপত্য বিস্তারের ঘটনা ছিল। এর সূত্র ধরে আওয়ামী লীগের রাজা ও সৈনিক লীগ নেতা সুজন আলীর মধ্যে বিরোধ চলছিল। বুধবার দুপুরে এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় ঘটনাস্থল থেকে একটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। পরে আহতদের মধ্যে রাসেল নামের একজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে।

ওসি জানান, এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেওয়া হবে। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষে উত্তেজনা বিরাজ করছে।