রাজশাহীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

Looks like you've blocked notifications!
রাজশাহীর কাটাখালী পৌরসভার চৌদ্দপাই এলাকার গম গবেষণা ইনস্টিটিউটের সামনে দুর্ঘটনা কবলিত দুটি বাস। ছবি : এনটিভি

দূরপাল্লার বাস চালুর প্রথম দিনেই রাজশাহীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ সময় অন্তত ১২ জন আহত হয়েছে। আজ সোমবার দুপুরে মহানগরীর কাটাখালী পৌরসভার চৌদ্দপাই এলাকার গম গবেষণা ইনস্টিটিউটের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন মোটরশ্রমিক রবিউল আউয়াল (৩২) ও রাজশাহীর চারঘাট উপজেলার থানাপাড়া গ্রামের বাবর আলীর ছেলে নবাব আলী (৪৮)।

আহতরা হলেন নওগাঁ জেলার ধামুইরহাট উপজেলার ইউনুস আলী (৬৫), রাজশাহীর তানোর উপজেলার কলমা গ্রামের আবু রায়হান (২৩), ঢাকা আশুলিয়ার আক্তার হোসেন (৪০), বাঘা উপজেলার চক নারায়ণপুর গ্রামের সুজন (৪৫), চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তরাকু গ্রামের মনিরুল ইসলাম (৫০), রাজশাহীর চারঘাট উপজেলার গোবিন্দপুর গ্রামের আমান উল্লাহ (৬০), পাবনার বাসচালক মাসুদ রানা (৬০), রাজশাহীর বাঘা উপজেলার নারায়ণপুর গ্রামের শাফি আলম (২৮), চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনকষা গ্রামের কোহিনুর বেগম (৩৮), রাজশাহীর দুর্গাপুর উপজেলার শালঘরিয়া গ্রামের মাহাবুল আলম (৩০), রাজশাহী মহানগরের শালবাগান এলাকার আফজাল হোসেন (৫০) এবং গোদাগাড়ীর ললিতনগর গ্রামের বেনজামিন (২৪)।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপসহকারী পরিচালক জাকির হোসেন জানান, আজ দুপুরের দিকে ঢাকা থেকে রাজশাহীগামী হানিফ এন্টারপ্রাইজ ও বিপরীত দিক থেকে আফিয়া নামের দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। হানিফ এন্টারপ্রাইজের যাত্রীবাহী বাসটি ঢাকা থেকে রাজশাহী আসছিল। আর আফিয়া নামের বাসটি রাজশাহী থেকে যাচ্ছিল। দুটি বাসই বেপরোয়া গতিতে চলছিল। কাটাখালির চৌদ্দপাই এলাকায় গম গবেষণা ইনস্টিটিউটের কাছাকাছি পৌঁছালে বেপরোয়া গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দুটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মোটরশ্রমিক রবিউল ইসলাম নিহত হন। এছাড়া আহত হন আরও অন্তত ১৩ জন।

ফায়ার সার্ভিস কর্মকর্তা আরও জানান, দুর্ঘটনাস্থল থেকে একজনকে নিহত অবস্থায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া ১৩ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় নবাব আলীর নামের একজনের মৃত্যু হয়।