রাজশাহীতে নকল প্রসাধন কারখানার সন্ধান, গ্রেপ্তার ২

Looks like you've blocked notifications!
রাজশাহীর পবা থানা এলাকা থেকে নকল প্রসাধনসামগ্রী তৈরির অভিযোগে গ্রেপ্তারকৃত সাইফুল ইসলাম ও তাঁর ভগ্নিপতি মেজবাহ উদ্দিন। ছবি : এনটিভি

রাজশাহীতে গতকাল দেশি-বিদেশি নামিদামি ব্র্যান্ডের নকল প্রসাধনসামগ্রী তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। এ সময় ওই কারখানায় নকল প্রসাধনসামগ্রী তৈরির অভিযোগে  দুজনকে প্রেপ্তার করা হয়েছে। আজ বুধবার বেলা ১১টার দিকে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক তাঁর দপ্তরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

পুলিশ কমিশনার জানান, ওই কারখানায় অভিযান চালিয়ে বিভিন্ন ব্র্যান্ডের নকল প্রসাধনসামগ্রী, তৈরির কাঁচামাল, যন্ত্রাংশসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন জেলার দুর্গাপুর উপজেলার কালুপাড়া দক্ষিণপাড়ার সাইফুল ইসলাম (৪৮) ও তাঁর ভগ্নিপতি পবা উপজেলার দীঘির পারিলা গ্রামের মেজবাহ উদ্দিন (৪০)।

পুলিশ কমিশনার আরও জানান, গতকাল বিকেলে মহানগর পুলিশ পবা থানা এলাকায় চোরাচালান ও মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় খবর পেয়ে পুলিশ দীঘির পারিলা গ্রামের মেজবাহ উদ্দিনের বাড়িতে অভিযান চালায়। বাড়িটিতে মেজবাহ ও তাঁর শ্যালক সাইফুল বিভিন্ন প্রকার কাঁচামাল, রাসায়নিক দ্রব্য এবং বিভিন্ন যন্ত্রাংশের মাধ্যমে দেশি-বিদেশি নামিদামি কোম্পানির মোড়কযুক্ত ভেজাল ও নকল প্রসাধনসামগ্রী তৈরি করে আসছিলেন। তারা এসব নকল প্রসাধন সামগ্রী রাজশাহী মহানগর, জেলার বিভিন্ন বিউটি পারলার, জেন্টস পারলার, সেলুন ও কসমেটিকসের দোকানে সরবরাহ করে আসছিলেন।

পুলিশ ওই কারখানায় অভিযান চালিয়ে সাইফুল ও মেজবাহকে গ্রেপ্তার করে। এ সময় তল্লাশি চালিয়ে প্রায় সাড়ে ১৭ লাখ টাকার দেশি-বিদেশি নকল প্রসাধনসামগ্রী, তা তৈরির কাঁচামাল ও যন্ত্রপাতি জব্দ করা হয়।

পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মনির বলেন, ‘অভিযুক্তদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে পুলিশ মামলা করেছে। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ বুধবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।’